• বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ চলছে

  সারাদেশ ডেস্ক

১৩ জানুয়ারি ২০২০, ১১:০১
চট্টগ্রাম
চট্টগ্রাম-৮ আসনে ভোটগ্রহণ চলছে (ছবি : সংগৃহীত)

চট্টগ্রামের-৮ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (১৩ জানুয়ারি) সকাল নয়টা থেকে ভোটগ্রহণ শুরু হয়।
ভোটগ্রহণ চলবে বিকাল পাঁচটা পর্যন্ত। কুয়াশা উপেক্ষা করে ভোট দিতে কেন্দ্রে আসছেন ভোটাররা। নগরের কেন্দ্রগুলোতে দেখা গেছে ভোটারদের সারি।

বোয়ালখালী উপজেলা এবং নগরীর চান্দগাঁও ও পাঁচলাইশ থানা নিয়ে চট্টগ্রাম-৮ আসন গঠিত। এই আসনে এ প্রথম ইভিএমে ভোটগ্রহণ করা হচ্ছে। 

নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষার্থে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। মোতায়েন করা হয়েছে ৫ প্লাটুন বিজিবি ও ৬ প্লাটুন র‌্যাব। এছাড়া ১৬ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিজিবির সঙ্গে মোবাইল টিমে রয়েছে।

মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুতে শূন্য হওয়া এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন প্রার্থী। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ নৌকা প্রতীক নিয়ে এবং বিএনপি প্রার্থী আবু সুফিয়ান ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া অন্যান্য ৪ প্রার্থী হলেন- বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ)এসএম আবুল কালাম আজাদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ আহমদ, স্বতন্ত্রপ্রার্থী মোহাম্মদ এমদাদুল হক ও ন্যাপের বাপন দাশগুপ্ত।

আরও পড়ুন : দিনাজপুরে বন্দুকযুদ্ধে দুই মাদক কারবারি নিহত

১৭০টি ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৭৪ হাজার ৪৮৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ১৯৮ জন আর নারী ভোটার ২ লাখ ৩৩ হাজার ২৮৭ জন।

ওডি/জেএস
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড