• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৭.২ ডিগ্রিতে নামল পঞ্চগড়ের তাপমাত্রা

  পঞ্চগড় প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০২০, ১০:৩৭
পঞ্চগড়
পঞ্চগড়ে শীতের দাপট কমেনি (ছবি: দৈনিক অধিকার)

পঞ্চগড়ে শীতের দাপট যেন বেড়েই চলেছে। আবারও তাপমাত্রা কমে গেছে। আজ তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল ছিল ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার (১৩ জানুয়ারি) সকাল ৯টায় পঞ্চগড়ের তাপমাত্রা ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

উত্তর হিমালয় থেকে আসা হিমেল বাতাস ও কুয়াশায় ঢাকা গোটা পঞ্চগড় জেলা। কিছু সময়ের জন্য সূর্যের দেখা মিললেও দিনের তাপমাত্রা খুব একটা বাড়েনি। ফলে কনকনে শীতের অনুভূতি কমেনি। সন্ধ্যা থেকে শুরু করে পরদিন সকাল পর্যন্ত চলে শীতের প্রকোপ। দিনের বেলায় হেডলাইটের আলোতে গাড়ি চলতে দেখা গিয়েছে। শীতার্ত মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে বিপর্যস্ত করে তুলেছে। অসহনীয় এই অব্যাহত শীতে শিশু এবং বয়স্ক মানুষ শীতজনিত নানা রোগে আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছে হাসপাতালে।

এছাড়াও শীতজনিত রোগ থেকে রক্ষায় জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়া, ঠান্ডা এড়িয়ে চলা, গরম কাপড় পরিধান ও টাটকা খাবার গ্রহণের পরামর্শ দিয়েছেন চিকিৎসক।

আরও পড়ুন : পিঠা কিনতে গিয়ে ধর্ষণের শিকার শিশু

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের কর্মকর্তা রহিদুল ইসলাম  দৈনিক অধিকারকে বলেন, সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তবে দিনের তুলনায় রাতে শীতের তীব্রতা বাড়ছে।

ওডি/জেএস
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড