• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে দুই লঞ্চের সংঘর্ষে মা-ছেলে নিহত

  নিজস্ব প্রতিবেদক

১৩ জানুয়ারি ২০২০, ০৭:০৫
এমভি কীর্তনখোলা-১০
এমভি কীর্তনখোলা-১০ (ছবি : সংগৃহীত)

বরিশালে মেঘনা নদীতে ঢাকাগামী এমভি কীর্তনখোলা-১০ লঞ্চের সঙ্গে অন্য একটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মা-ছেলে নিহত হয়েছেন। নিহত মা গর্ভবতী ছিলেন। এ ঘটনায় আহত হয়েছে উভয় লঞ্চের কমপক্ষে ৮ জন।

রবিবার (১২ জানুয়ারি) দিবাগত রাত পৌনে ১টার দিকে মেঘনা নদীতে মাঝেরচর নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহতরা হলেন- বরিশালের বাকেরগঞ্জ উপজেলার গারুরিয়া ইউনিয়নের ভান্ডারিকাঠি গ্রামের রুবেল খান আব্বাসের স্ত্রী মাহমুদা (২৪) ও তার শিশু পুত্র মুমিন (৭)।

গারুরিয়ার স্কুল শিক্ষক বাবু খান বলেন, আব্বাস তার প্রতিবেশী। তিনি একজন মাইক্রো চালক। তার স্ত্রী গর্ভবতী ছিলেন। কীর্তনখোলা-১০ এ আহতদের চাঁদপুর নামিয়ে দিয়ে লাশ নিয়ে সদরঘাটে আসছে। লঞ্চে স্ত্রী-সন্তানদের সাথে থাকা আব্বাস তাকে ফোনে রাত দেড়টার দিকে এ দুর্ঘটনার খবর জানান।

কীর্তনখোলা লঞ্চ কোম্পানির কাউন্টার ম্যানেজার ঝন্টু জানান, ঢাকা থেকে হুলারহাটগামী ফারহান লঞ্চটি কুয়াশার মধ্যে কীর্তনখোলা-১০ লঞ্চের মাঝ বরাবর সজোরে ধাক্কা দেয়। এতে লঞ্চের নিচতলা ও দোতলার অংশ দুমড়ে মুচড়ে যায় এবং কয়েকজন যাত্রী আহত হন।

এ দিকে লঞ্চের ব্যবস্থাপক বেল্লাল হোসেন জানান, ফারহান-৯ লঞ্চে কোনো আধুনিক যন্ত্রপাতি না থাকার কারণেই কুয়াশার মধ্যে এ দুর্ঘটনা ঘটেছে। সংঘর্ষে কীর্তনখোলা-১০ লঞ্চের উপরিভাগ ক্ষতিগ্রস্ত হলেও তলা ঠিক রয়েছে। তাই হতাহতদের নিয়ে লঞ্চটিকে নিয়ে চাঁদপুর হয়ে ঢাকার উদ্দেশে যেতে বলা হয়েছে।

এ বিষয়ে চাঁদপুর নৌ-পুলিশের ওসি আবু তাহের জানান, লঞ্চের স্টাফরা ঠিক কোথায় দুর্ঘটনা ঘটেছে তা বলতে পারছে না। সংঘর্ষে ২ জন নিহত হওয়ার খবর জানা গেছে। যাত্রীরা জানিয়েছেন, ৯৯৯ এ ফোন দিয়ে চাঁদপুরে আহতদের নামিয়ে চিকিৎসা সেবা দেওয়ার জন্য সহায়তা চাওয়া হয়েছে। লঞ্চটি চাঁদপুরের উদ্দেশে নিয়ে যাওয়া হচ্ছে।

শাকিল নামে কীর্তনখোলা-১০ এর এক যাত্রী জানান ২ জন নিহত ও ২ জন আহত হওয়ার বিষয়টি যাত্রীদের মাধ্যমে জানা গেছে। তবে চিকিৎসক ছাড়া এ বিষয়ে কেউ নিশ্চিত হতে পারছে না।

আরও পড়ুন: মাগুরায় ঐতিহ্যবাহী ঘোড়দৌড় ও গ্রামীণ মেলা অনুষ্ঠিত

এ দিকে ফারহান-৯ এর যাত্রী শাহিন জানান, সংঘর্ষে ফারহান-৯ লঞ্চের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। পাশাপাশি এ লঞ্চেও বেশ কয়েকজন আহত হয়েছেন।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড