• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জে ৫টি ভেজাল পেট্রোল-অকটেন কারখানায় অভিযান

  সিরাজগঞ্জ প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০২০, ০৪:৩২
ট্যাংকলরীসহ  ১৫ হাজার লিটার ভেজাল পেট্রোল ও অকটেন জব্দ
ট্যাংকলরীসহ ১৫ হাজার লিটার ভেজাল পেট্রোল ও অকটেন জব্দ (ছবি : দৈনিক অধিকার)

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের গঙ্গাপ্রসাদ ও নুকালী এলাকার পাঁচটি ভেজাল পেট্রোল-অকটেন তৈরির কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব।

রবিবার (১২ জানুয়ারি) দুপুরে সিরাজগঞ্জ র‌্যাব-১২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে। অভিযানকালে সেখান থেকে তারা বিপুল পরিমাণ ভেজাল জ্বালানি তেল তৈরির কেমিকেল ও সরঞ্জাম উদ্ধার করা হয়। এ সময় একটি ট্যাংকলরীসহ ওই দুই কারখানায় তৈরি ১৫ হাজার লিটার ভেজাল পেট্রোল ও অকটেন জব্দ করে র‌্যাব। এ কারবারের সঙ্গে জড়িত থাকার অপরাধে কারখানার মালিক-কর্মচারী ছয়জনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন- শাহজাদপুর উপজেলার গঙ্গাপ্রসাদ গ্রামের হাকিম উদ্দিনের ছেলে ভেজাল পেট্রোল তৈরীর কারখানার মালিক হাসান মাহমুদ (৩১), দ্বাবাড়িয়া গ্রামের হাজী আবু তাহেরের ছেলে মহির উদ্দিন মোল্লা (৩০), তার সহযোগী গঙ্গাপ্রসাদ গ্রামের চাঁদ মুন্সির ছেলে শফিকুল মুন্সি (৩২), নবীর উদ্দিনের ছেলে ছোলায়মান মুন্সি (৩৫), ট্যাংকলরি চালক চাপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর গ্রামের মহসিন আলীর ছেলে আব্দুস ছামাদ (৩৫), একই উপজেলার তেতুলতলা গ্রামের গোলাম মোস্তফার ছেলে রবিউল ইসলাম (৩৫)।

পরে ঘটনাস্থলেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটককৃতদের বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়। এর মধ্যে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শাহজাদপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জাকিয়া সুলতানা কারখানা মালিক মহির মোল্লাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। এ ছাড়া অপর কারখানার মালিক হাসান মাহমুদ, ট্যাংকলরি চালক আব্দুস ছামাদ, রবিউল ইসলামকে ছয় মাস ও শফিকুল মুন্সি ও ছোলায়মান মুন্সিকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে শাহজাদপুর থানা পুলিশে সোপর্দ করেন।

শাহজাদপুর থানা পুলিশ এদিনই তাদের সিরাজগঞ্জ জেলহাজতে পাঠিয়ে দেয়। এছাড়া আটক ট্যাংকলরিটি শাহজাদপুর থানা হেফাজতে ও কারখানাগুলো সিলগালা করে দেওয়া হয়।

আরও পড়ুন : শীতে ২৪ ঘণ্টায় ৪ হাজার রোগী হাসপাতালে

সিরাজগঞ্জ র‌্যাব-১২ এর ইন্সপেক্টর মো. সবুজ মিয়া জানান, শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি নৌবন্দরে অবস্থিত বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) অয়েল ডিপোর পাশে ঢাকা-পাবনা মহাসড়কের নুকালি ও গঙ্গাপ্রসাদ নামক স্থানের পাঁচটি কারখানায় দীর্ঘদিন ধরে এ ধরনের ভেজাল পেট্রোল ও অকটেন তৈরি করে উত্তরাঞ্চলের রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলার বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল। এ ভেজাল তেল ব্যবহার করে প্রায়ই এ অঞ্চলের যানবহন বিকল হয়ে দুর্ঘটনায় পড়ছিল এবং প্রাণহানি ঘটছিল।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড