• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীতে অবৈধ ইটভাটা ভেঙে দিল ভ্রাম্যমাণ আদালত

  নরসিংদী প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০২০, ০৩:১৭
ইটভাটার চিমনি ভেঙে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত
ইটভাটার চিমনি ভেঙে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত (ছবি : দৈনিক অধিকার)

নরসিংদীর মাধবদী এলাকায় কোনো প্রকার কাগজপত্র ছাড়াই লোকালয়ের কৃষি জমিতে ইটভাটা নির্মাণের দায়ে ইটভাটার চিমনি ভেঙে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে ৪০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

রবিবার (১২ জানুয়ারি) বিকালে জেলা প্রশাসনের নির্দেশনায় ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালনা করা হয়।

মাধবদী থানাধীন মহিষাশুরা ইউনিয়নের বালাপুর এলাকায় আবাদি জমিতে কোনো প্রকার অনুমোদন ছাড়াই স্টার ট্রেডিং কপোরেশন (এসটিসি) নামে একটি ইটভাটা তৈরি করেন ঘোড়াশাল বাগপাড়া এলাকার রফিকুল ইসলাম কিরন নামে এক ব্যবসায়ী। তিনি প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কৃষি জমিতে ভাটা তৈরি করে দীর্ঘদিন যাবত ব্যবসা চালিয়ে যাচ্ছেন।

এ অবস্থায় প্রশাসনের পক্ষ থেকে বারবার নিষেধাজ্ঞা দিলেও কোনো কর্ণপাত করেননি ভাটা মালিক কিরন। এর প্রেক্ষাপটে বিকালে জেলা প্রশাসনের নির্দেশনায় এই অভিযান পরিচালনা করা হয়। নরসিংদী জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. শাহরুখ খান এই অভিযানের নেতৃত্ব দেন। এ সময় পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: শিশুকে ধর্ষণচেষ্টা, অভিযুক্ত আটক অভিযানে কৃষি জমিতে ও স্কুলের পাশে লোকালয়ে ভাটা তৈরি এবং আশপাশের কৃষি জমির মাটি ব্যবহার করায় ইটভাটার মালিক রফিকুল ইসলাম কিরনকে ৪০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। সেই সঙ্গে ভাটার চুল্লি ও চিমনি ভেঙে ফেলা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড