• শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁপাইনবাবগঞ্জে হেরোইন কারবারির যাবজ্জীবন

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

১২ জানুয়ারি ২০২০, ২০:২৪
যাবজ্জীবন
যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত হেরোইন কারবারি মনিরুল ইসলাম (ছবি : দৈনিক অধিকার)

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা একটি মামলায় চাঁপাইনবাবগঞ্জে মনিরুল ইসলাম (৪২) নামে এক হেরোইন কারবারিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

কারাদণ্ডপ্রাপ্ত মনিরুল ইসলাম জেলার সদর উপজেলার হরিষপুর গ্রামের মৃত আলতাফ হোসেনের ছেলে।

রবিবার (১২ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী আসামির উপস্থিতিতে এই রায় দেন। একই মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় অপর তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৮ সালের ১৫ এপ্রিল বিকাল ৪টার দিকে সদর উপজেলাধীন শাহজাহানপুর ইউনিয়নের নরেন্দ্রপুর গ্রামের (সুজনপাড়া-মুন্নাপাড়ার) একটি আমবাগানে অভিযান চালায় চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের একটি দল। ওই অভিযানে ১ কেজি ৪০৭ গ্রাম হেরোইনসহ হাতেনাতে আসামি মনিরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় ওই দিন সদর থানায় মনিরুলকে একমাত্র আসামি করে মামলা করেন র‌্যাবের তৎকালীন উপপরিদর্শক (এসআই) অনুপ দাস। পরবর্তীকালে মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার তৎকালীন পরিদর্শক (অপারশেন) ইদ্রিস আলী ২০১৮ সালের ৩১ মে মোট চারজনকে অভিযুক্ত করে আদালতে চূড়ান্ত অভিযোগপত্র জমা দেন।

আরও পড়ুন : বরিশালে তরুণীকে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

দীর্ঘ শুনানিতে আদালত আটজনের সাক্ষ্য গ্রহণসহ সংশ্লিষ্ট নথিপত্র যাচাই-বাছাই করে মনিরুল ইসলামকে দোষী সাব্যস্ত করে এই রায় ঘোষণা দেন।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মাহবুবুর রহমান জুয়েল।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড