• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘আল্লায় এর বিচার ঠিকই করব’

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

১০ জানুয়ারি ২০২০, ১৪:৪৭
নারায়ণগঞ্জ
মধ্যযগীয় কায়দায় যুবককে নির্যাতন (ছবি : দৈনিক অধিকার)

‘আমার পোলারে ওরা ছাগল চুরি করার লাইগা যেইভাবে মারছে, মাইনষে কুত্তারেও এমন কইরা পিডায় না। আমার পোলাডায় কোনো অপরাধ করে নাই। আল্লায় এর বিচার ঠিকই করব।’ কান্নাজড়িত কণ্ঠে এমনইভাবে বলছিলেন মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের শিকার নাইমের মা নাজমা বেগম।

গত ৩১ ডিসেম্বর সকাল ১১টায় নারায়ণগঞ্জের ফতুল্লার কুতুব ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আলাউদ্দিন হাওলাদারের অফিসে এ ঘটনা ঘটে। দুই যুবককে নির্যাতনের ভিডিও চিত্র বৃহস্পতিবার (৯ জানুয়ারি) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এলাকাবাসী জানান, গত ৩১ ডিসেম্বর ছাগল চুরির অভিযোগে কুতুবপুরের নয়ামাটি এলাকার ইউপি সদস্য আলাউদ্দিন হাওলাদারের ব্যক্তিগত অফিসে রাতুল ও নাইম নামের দুই যুবককে বাসা থেকে ধরে আনা হয়েছিল। এর মধ্যে রাতুল ছাগল চুরির কথা স্বীকার করেন। এ সময় আলাউদ্দিন হাওলাদারের নির্দেশে রাতুল ও নাইমকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়। লাঠির প্রচণ্ড আঘাতে দুই যুবক গুরুতর আহত হয়। আহত দুইজনকে পরে ফতুল্লা মডেল থানা পুলিশের হাতে তুলে দেন ইউপি সদস্য আলাউদ্দিন হাওলাদার।

আহত নাইমের মামা শিপন জানায়, তার ভাগিনাকে প্রবাসে পাঠানোর যাবতীয় ব্যবস্থা করা হচ্ছে। ৩১ ডিসেম্বর যখন নাইমকে বাসা ধরে আলাউদ্দিন হাওলাদারের লোকজন নিয়ে আসে তখন তিনি এলাকায় ছিলেন না। তাদের কাউকে বিষয়টি না জানিয়ে তার ভাগিনাকে মারধর করে ছাগল চুরির অভিযোগ এনে পুলিশের কাছে দেওয়া হয়েছে।

আলাউদ্দিন হাওলাদার মারধরের কথা স্বীকার করে বলেন, নাইম ও রাতুল ছাগল চুরি করেছিল। সিসি টিভির ফুটেজে তা ধরা পড়েছিল। রাতুল নামের একজনকে ধরে আনার পর সে নাইমের নাম বলে। এরপরই নাইমকে আমার অফিসে আনা হয়। সামান্য মারধর করার পর তারা দুজনেই ছাগল চুরির কথা স্বীকার করে। তাদের দেওয়া তথ্য মতেই চুরি যাওয়া ছাগল উদ্ধার করা হয়। এরপর তাদের পুলিশের হাতে সোপর্দ করা হয়।

অপরদিকে, ফতুল্লা মডেল থানা পুলিশের হাতে দুজনকে তুলে দেওয়ার পর তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে এসআই সালেকুজ্জামান আদালতে পাঠান। আদালতে পাঠানোর কাগজে তিনি উল্লেখ করেন স্থানীয় লোকজন নাইম ও রাতুলকে মারধর করে আহত করে। তাদের দুজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে বলেও তিনি উল্লেখ করেছেন।

আরও পড়ুন : ১৯২০ শিশু বঙ্গবন্ধু ও ১৯২০ আলেমকে নিয়ে খুলনায় মুজিববর্ষের কাউন্টডাউন শুরু

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, আইন কেউ হাতে তুলে নিতে পারে না। যদি কাউকে নির্যাতন করা হয় এ ব্যাপারে যথাযথ অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড