• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিন আছরের নামে শিশুকে রাতভর আগুনের ছেঁকা

  নাটোর প্রতিনিধি

০৯ জানুয়ারি ২০২০, ১৬:৩৭
নির্যাতনের শিকার শিশু হোসাইন
নির্যাতনের শিকার শিশু হোসাইন ( ছবি : দৈনিক অধিকার )

জিনের আছরের নামে পাঁচ বছরের শিশু হোসাইনের ওপর অমানসিক নির্যাতন চালিয়েছে মা রানু বেগম। রাতভর আগুনের ছেঁকা, বেধড়ক মারধরসহ নানা নির্যাতন চালানো হয় শিশুটির ওপর। পরে শিশুটিকে গুরুতর অসুস্থ অবস্থায় লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 

সম্প্রতি নাটোরের লালপুর উপজেলার আড়বাব ইউনিয়নের ঢুষপাড়া আকবরপুর গ্রামে এই ঘটনা ঘটে। শিশু হোসাইন উপজেলার নওপাড়া পানশীপাড়া গ্রামের বজলুর রহমানের ছেলে।

এ দিকে, শিশুটির নানা আমজাদ হোসেন ও মামা মিলন হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পরে ছেড়ে দেয় পুলিশ। 

এলাকাবাসী ও হাসপাতাল সূত্রে জানা যায়, শিশু হোসাইনের মা রানু বেগম উপজেলার নওপাড়া পানশীপাড়া গ্রাম থেকে শিশুটিকে নিয়ে বাবার বাড়ি আকবরপুর গ্রামে বেড়াতে যান। সেখানে শিশু হোসাইনের জিন তাড়ানোর নামে শুরু হয় তার ওপর বর্বর নির্যাতন। 

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় হোসাইনকে পুকুরের পানিতে ফেলে মারার চেষ্টা করা হয়। এতে ব্যর্থ হয়ে শারীরিক নির্যাতন করতে থাকে তার মা। এরপর রাতভর শিশু হোসাইনের শরীরের বিভিন্ন স্থানে আগুনের ছেঁকা দিয়ে দগ্ধ করা হয়। তার পুরো শরীরে লাঠি দিয়ে পেটানো হয়। পরে বুধবার ভোররাতে শিশুটির চিৎকার চেঁচামেচি শুনে প্রতিবেশীরা ছুটে এসে মারধর বন্ধ করার অনুরোধ জানায়। অনুরোধ না শোনায় একপর্যায়ে স্থানীয়রা এসে দরজা ভেঙে আশঙ্কাজনক অবস্থায় শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। 

লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুর রাজ্জাক জানান, ‘শিশুটিকে আগুন ছেঁকা ও খামচানিসহ তার শরীরের বিভিন্ন ক্ষত রয়েছে। তার ওপর নানাভাবে নির্যাতন চালানো হয়েছে। 

আরও পড়ুন: চুরির মামলায় গ্রেফতার ৩, মালামাল উদ্ধার 

এ বিষয়ে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে শিশুটির নানা ও মামাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদে জানা গেছে শিশুটির মা মানসিক ভারসাম্যহীন। সে নিজেই তার সন্তানের ওপর নির্যাতন চালিয়েছে। এর সঙ্গে পরিবারের অন্যরা জড়িত নেই।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড