• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘন কুয়াশা বন্ধ করল ২১ জেলার প্রবেশদ্বার

  সারাদেশ ডেস্ক

০৮ জানুয়ারি ২০২০, ০৯:২৯
দৌলতদিয়া-পাটুরিয়া
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট

দেশের অন্যতম গুরুত্বপূর্ণ নৌরুট দৌলতদিয়া-পাটুরিয়া। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার বলা হয় এই রুটকে। কিন্তু মধ্যরাত থেকে ঘন কুয়াশার কারণে এই রুটে ফেরি চলাচল বন্ধ করতে বাধ্য হয় ঘাট কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দিবাগত রাত ২টার দিকে কুয়াশার মাত্রা বেড়ে গেলে এই রুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। বুধবার (৮ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত ফেরি চলাচল শুরু হয়নি। ঘন কুয়াশার কারণে সকল প্রকার দুর্ঘটনা এড়াতে এই সিদ্ধান্ত গ্রহণ করে ঘাট কর্তৃপক্ষ।

কুয়াশার ঘনত্ব বেশি থাকার কারণে ফেরি চলাচল বন্ধ থাকায় নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তে আটকা পড়েছে শত শত যানবাহন। ঘাটে আটকা পড়ে তীব্র শীতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও যানবাহন চালকরা।

ফেরিঘাট সূত্র জানায়, মঙ্গলবার রাত ২টার দিকে পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে কিছুই দেখা যাচ্ছিল না। এ অবস্থায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশা কেটে গেলে আবারও শুরু হবে ফেরি চলাচল।

ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে যাত্রীবাহী বাস-প্রাইভেটকারসহ পাঁচ শতাধিক যানবাহন ও গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী-কুষ্টিয়া মহাসড়কে দুই শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। তীব্র শীতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও যানবাহন চালকরা।

ঘন কুয়াশার কারণে ফেরি চলাচলে সমস্যা হওয়ায় দুর্ঘটনা এড়াতে মঙ্গলবার রাত ২টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হবে বলে জানিয়েছেন, বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. আবু আব্দুল্লাহ রনি।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড