• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে মারধরের অভিযোগ

  নিজস্ব প্রতিবেদক

০৭ জানুয়ারি ২০২০, ২০:১৪
স্বেচ্ছাসেবক লীগ নেতা
আহত স্বেচ্ছাসেবক লীগ নেতা (ছবি : দৈনিক অধিকার)

স্থানীয় এক ব্যক্তিকে তুলে নিয়ে গিয়ে তাকে মারধরের অভিযোগ উঠেছে দিনাজপুর শহর স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক রেজওয়ানুল রহমান পলাশের বিরুদ্ধে। আহত ওই ব্যক্তি বর্তমানে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মারধরের শিকার ওই ব্যক্তির নাম সোহাগ। তিনি শহরের ১ নম্বর ওয়ার্ডের হীরাহার এলাকার বাসিন্দা। ঘটনার বর্ণনা দিয়ে সোহাগের মা আলেয়া বেগম রেজওয়ানুল রহমান পলাশসহ ছয়জনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

ভুক্তভোগীর পরিবারের দাবি, রবিবার (৫ জানুয়ারি) রাত সাড়ে ৮টায় দিনাজপুর লালবাগ এলাকা থেকে অস্ত্রের মুখে ১৫ থেকে ২০ জন সোহাগকে অপহরণ করে নিয়ে যায়। এ সময় পলাশের কার্যালয় অবরুদ্ধ করে দেশীয় ধারালো অস্ত্র, রড ও লোহার পাইপ দিয়ে সোহাগকে পেটানো হয়। স্থানীয় বাসিন্দা মামুন, মমতিয়াজসহ ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান তাকে বাধা দিলে পলাশ ও তার বাহিনী তাদের সঙ্গে বিরূপ আচরণ করেন।

এ সময় স্থানীয় বাসিন্দারা প্রতিরোধ গড়ে তুললে পলাশ তার দলবল নিয়ে পালিয়ে যায়। আহত অবস্থায় সোহাগকে এম আবদুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার দুই দিন পরেও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন সোহাগ।

ঘটনার পরদিন হীরাহার ও লালবাগ এলাকার প্রায় পাঁচ শতাধিক এলাকাবাসী পলাশের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে এবং কোতোয়ালি থানায় অভিযোগ প্রদান করে তাদের অভিযোগের সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানায়।

জানা যায়, পলাশ দীর্ঘদিন যাবত এলাকায় মাদক কারবারসহ প্রায় তিন থেকে চারটি জুয়ার বোর্ড পরিচালনা করে আসছিল। পার্শ্ববর্তী এলাকা রাজাপাড়া ঘাট এলাকায় তার নিয়ন্ত্রণাধীন দুইটি জুয়ার বোর্ড রয়েছে। এছাড়াও শহরের বাহাদুর বাজারস্থ হোটেল রেহানা নামক তার নিজস্ব আবাসিক হোটেলে রমরমা দেহ ব্যবসা ও মাদক সিন্ডিকেট পরিচালনা করে আসছেন।

এ ব্যাপারে বিভিন্ন সময়ে কোতোয়ালি থানায় অভিযোগ জানানো হলেও রাজনৈতিক প্রভাবের কারণে কোনো লাভ হয়নি। এমনকি শহরের স্বনামধন্য লালবাগ ক্লাবেও সে অনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল। অবৈধ দখলদারিত্বসহ নানা অনৈতিক কর্মকাণ্ড পরিচালনার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এ বিষয়ে জানতে চাইলে রেজওয়ানুল রহমান পলাশ বলেন, ‘রবিবার আমি একটি অনুষ্ঠানে গিয়েছিলাম। সেখানে একটি দল আমাদের ওপর হামলা চালায়। মোটরসাইকেল ভাঙচুর করে। মোটরসাইকেলটি এখনো থানায় রয়েছে। আমরা এ বিষয়ে থানায় অভিযোগ জানিয়েছি। বিষয়টি ঢাকার জন্য তারা এটি ছড়িয়ে বেড়াচ্ছে।’

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড