• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ময়মনসিংহে চাঁদাবাজির মামলায় চেয়ারম্যান গ্রেফতার

  ময়মনসিংহ প্রতিনিধি

০৭ জানুয়ারি ২০২০, ১৫:৪৩
থানা
গৌরীপুর থানা (ছবি : দৈনিক অধিকার)

চাঁদাবাজি ও সরকারি কর্মচারীকে মারধরের মামলায় ময়মনসিংহে শহিদুল ইসলাম অন্তর (৪১) নামে এক ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার শহিদুল ইসলাম অন্তর গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের চেয়ারম্যান ও সাবেক ছাত্রলীগ নেতা।

সোমবার (৬ জানুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে ময়মনসিংহ নগরীর নতুন বাজার মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

গৌরীপুরে কর্মরত তৃতীয় ও চতুর্থ শ্রেণির কয়েকজন সরকারি কর্মচারী জানান, গত বৃহস্পতিবার (২ জানুয়ারি) বিকালে চেয়ারম্যান শহিদুল ইসলাম অন্তর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের অফিস সহকারী আব্দুল করিমকে বিনা দোষে নিজ অফিস কক্ষে লাঞ্ছিত করেন। এর আগে গত বছর তিনি পিআইও কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মাজহারুল ইসলাম ও উপজেলা যুব উন্নয়ন কার্যালয়ের অফিস সহায়ক আনোয়ার হোসেনকে বিনা কারণে মারধর করেন। পরে ওই ঘটনায় ক্ষমা প্রার্থনার মাধ্যমে মুচলেকা দিয়ে ছাড় পান তিনি।

একইভাবে গত বছর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলামের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ ও চাঁদা দাবির ঘটনায় চেয়ারম্যান শহিদুলের বিরুদ্ধে গৌরীপুর থানায় একটি মামলা করা হয়। এসব ঘটনার পর বর্তমানে ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলামের হুমকির মুখে চরম আতঙ্কে অফিস করতে হচ্ছে তাদের।

এ দিকে, গৌরীপুর পিআইও অফিসের অফিস সহকারী আব্দুল করিমের দায়ের করা মামলার এজাহার সূত্রে জানা যায়, ঘটনার দিন ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম অফিস কক্ষে এসে আব্দুল করিমের কাছে সরকারি কম্বল চান। এ সময় তিনি বলেন, ‘সরকারি কম্বল দেওয়ার কোনো ক্ষমতা আমার নেই।’ এ কথা বলতেই, তাকে মারধর শুরু করেন ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম। এক পর্যায়ে তাকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করা হয় বলেও মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে গৌরীপুর থানার এসআই নজরুল ইসলাম জানান, শহিদুল ইসলাম অন্তর গৌরীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের অফিস সহকারী আব্দুল করিমকে মারধরের ঘটনায় দায়ের হওয়া মামলার আসামি। এছাড়া তিনি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের (পিআইও) কর্মচারী শফিকুল ইসলামের দায়েরকৃত চাঁদাবাজির মামলারও আসামি। এ দুটি মামলায় সোমবার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টিতে গৌরীপুরের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাসুদ রানা বলেন, ‘ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলামের বিরুদ্ধে প্রশাসনের পক্ষে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

আরও পড়ুন : আশুলিয়ায় বাসচাপায় রিকশা চালকের মর্মান্তিক মৃত্যু

এর আগে সরকারি কর্মচারীরা কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিতকরণে রবিবার (৫ জানুয়ারি) মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারকলিপি জমা দেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড