• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোটি টাকার স্বর্ণ ভারতে পাচারকালে বাংলাদেশি আটক

  লালমনিরহাট প্রতিনিধি

০৭ জানুয়ারি ২০২০, ১০:১৭
লালমনিরহাট
স্বর্ণসহ আটক মনির (ছবি : সংগৃহীত)

লালমনিরহাটের বুড়িমারী ইমিগ্রেশন চেকপোস্ট হয়ে ভারতে প্রবেশ করে কোটি টাকার স্বর্ণ পাচারকালে বাংলাদেশি পাসপোর্টধারী এক যাত্রীকে আটক করেছে ভারতীয় চ্যাংরাবান্ধা কাস্টমস কর্তৃপক্ষ।

আটক ব্যক্তির নাম মনির হোসেন (৪০)। তিনি পাবনা জেলার ফরিদপুর থানার গোপালনগর গ্রামের আব্দুর রশিদের ছেলে।

বুড়িমারী পুলিশের ইমিগ্রেশন কর্মকর্তা খন্দকার মাহমুদ বলেন, ‘ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে ঘটনা জেনেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।’

জানা গেছে, সোমবার (৬ জানুয়ারি) যশোধা পরিবহন যোগে বুড়িমারী স্থলবন্দরে সকাল ১০টার পর বিএফ- ০৭৭০৭০১ নম্বর বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী মনির হোসেন বুড়িমারী ইমিগ্রেশন চেকপোস্ট হয়ে ভারতীয় চ্যাংরাবান্ধা শুল্ক স্টেশনে প্রবেশ করে। মনিরকে দেখে ভারতীয় শুল্ক কর্মকর্তাদের সন্দেহ হলে তল্লাশি করে কোটি টাকা মূল্যের প্রায় দুই কেজি স্বর্ণের বারসহ তাকে আটক করে।

কাস্টমস, বিজিবি ও ইমিগ্রেশন পুলিশের চোখকে ফাঁকি দিয়ে কীভাবে ভারতে স্বর্ণের বার পাচার হচ্ছে তা নিয়ে প্রশ্ন উঠেছে জনমনে।

আরও পড়ুন : এবার লিবিয়ার পথে তুর্কি সেনারা

বুড়িমারী স্থলবন্দরের সহকারী কমিশনার সোমেন কুমার চাকমা জানান, যেভাবে চেক করার নিয়ম সেভাবে করা হয়েছে। ধারণা হচ্ছে তার সঙ্গে অন্য কেউ জড়িত ছিল। বর্ডার পার হওয়ার পর স্বর্ণের বারগুলো তার কাছে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতে যেন এমন ঘটনা আর না ঘটে সেজন্য তৎপরতা বাড়ানো হয়েছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড