• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণ্ডি পেরোননি স্কুলের, চিকিৎসা দেন হাড়ভাঙার

  বরিশাল প্রতিনিধি

০৬ জানুয়ারি ২০২০, ২০:১৬
আটক
আটক ভুয়া চিকিৎসকরা (ছবি : দৈনিক অধিকার)

নিজেরা কেউ স্কুলের গণ্ডিই পেরোতে পারেননি অথচ চিকিৎসক সেজে হাড়ভাঙার মতো জটিল বিষয়ের চিকিৎসা সেবা প্রদান করেন। এভাবেই বরিশালে ক্লিনিক খুলে সাধারণ মানুষদের সঙ্গে প্রতারণা করে নিজেদের চিকিৎসা বাণিজ্য চালিয়ে আসছিল একটি চক্র। অবশেষে তাদের ধরা পড়তে হয়েছে র‌্যাবের জালে।

সোমবার (৬ জানুয়ারি) এমন পাঁচজন ভুয়া চিকিৎসককে আটকের পর তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এ দিন, বিকালে র‌্যাব-৮ থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদে সোমবার পিরোজপুরের ভাণ্ডারিয়া পৌর শহরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসিন খন্দকারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। র‌্যাব-৮-এর একদল সদস্য অভিযানে ভ্রাম্যমাণ আদালতকে সার্বিক সহায়তা প্রদান করেন। পরবর্তীকালে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানে পাঁচজন ভুয়া চিকিৎসককে আটক করা হয়।

আটক ভুয়া চিকিৎসকরা হলো- শামিম আকন্দ, ফাইজুল হক, মহিউদ্দন আহমেদ পলাশ, জসিম উদ্দিন শাহিন ও বাবুল হোসেন।

এ দিকে, র‌্যাব জানিয়েছে, ভুয়া চিকিৎসকদের মধ্যে শামিম আকন্দ স্কুলের গণ্ডিই পেরোতে পারেননি কিন্তু তারপরও তিনি হাড়ভাঙা রোগের চিকিৎসা দিয়ে আসছিলেন। চিকিৎসার জন্য তিনি বিভিন্ন গাছগাছালি ও গরুর মূত্র ব্যবহার করতেন। সোমবার তার ক্লিনিকে অভিযান চালিয়ে পাঁচজন হাড়ভাঙা রোগীকে উদ্ধার করা হয়েছে। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আরও পড়ুন : ছুরিকাঘাতে ট্র‍াকচালককে হত্যার ঘটনায় ৪ ছিনতাইকারী গ্রেফতার

সবশেষে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ভুয়া চিকিৎসক শামীম আকন্দকে দুই বছরের কারাদণ্ডে দণ্ডিত করেন। একই সঙ্গে ফাইজুল হক ও মহিউদ্দন আহমেদ পলাশকে ৬ মাস করে, জসিম উদ্দিন শাহিনকে ৪ মাস এবং বাবুল হোসেনকে ২ মাসের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া ভুয়া চিকিৎসক শামীম আকন্দকে বাসা ভাড়া দিয়ে সহযোগিতা করার দায়ে ভ্রাম্যমাণ আদালত বাড়ির মালিক আব্দুল কাদের হাওলাদারকে ১৫ হাজার টাকা জরিমানা করেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড