• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেবহাটায় তিন পাখি শিকারির কারাদণ্ড

  সাতক্ষীরা প্রতিনিধি

০৬ জানুয়ারি ২০২০, ১৪:৪৮
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

সাতক্ষীরার দেবহাটায় পাখি শিকারের সময় আটক তিন পাখি শিকারিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। পাশাপাশি পাখি শিকারে ব্যবহৃত একটি এয়ারগান জব্দ করা হয়েছে।

সোমবার (৬ জানুয়ারি) সকাল ১০টায় দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ রায় প্রদান করেন।

এ দিকে, বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে আটক তিন পাখি শিকারির প্রত্যেককে তিন হাজার টাকা করে মোট ৯ হাজার টাকা জরিমানা অনাদায়ে প্রত্যেকের ৭ দিন করে কারাদণ্ডাদেশ প্রদান করা হয়।

আটককৃত তিন পাখি শিকারি হলো- উপজেলার নাংলা গ্রামের শহিদুল ইসলামের দুই ছেলে আল-আমিন (২৩), আলাউদ্দীন (২০) ও আনোয়ার আলী গাজীর ছেলে আবুল কালাম আজাদ (২৪)।

আরও পড়ুন: খুলনায় সাংবাদিককে নির্যাতনের প্রতিবাদে নাটোরে মানববন্ধন

এর আগে রবিবার (৫ জানুয়ারি) সকালে উপজেলার বসন্তপুর এলাকায় পাখি শিকারকালে দেবহাটা থানা পুলিশের একটি টিম চারটি বিরল প্রজাতির সবুজ ঘুঘু, একটি বক পাখি ও এয়ারগানসহ শিকারিদের আটক করে।

বিষয়টি নিশ্চিত করে দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে শিকারকৃত পাখি ও এয়ারগানসহ তাদের আটক করেছে। তাছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় পাখি শিকারিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড