• মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধান শিক্ষকের রুমে সভাপতির তালা

  নাটোর প্রতিনিধি

০৫ জানুয়ারি ২০২০, ১৮:০৯
গাইড বই
বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে গাইড বই ( ছবি : দৈনিক অধিকার )

সরকারিভাবে বিনা মূল্যে বই দেওয়ার ৫ দিন পরই নিজের অফিস কক্ষে নিষিদ্ধ গাইড বইয়ের স্তূপ দিয়ে রেখেছেন নাটোরের লালপুরে উপজেলার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুন্নেছা। এসব নিষিদ্ধ গাইড বই ক্রয় করতে শিক্ষার্থীদের বাধ্য করার অভিযোগে প্রধান শিক্ষকের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি। 

রবিবার (৫ জানুয়ারি) দুপুরে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হায়দার আলী ওই প্রধান শিক্ষকের কক্ষে তালা ঝুলিয়ে দেন। এরপর প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন তিনি। 

জানা যায়, নতুন বছরের শুরুতে শিক্ষার্থীদের গাইড বই কিনতে বাধ্য করেন লালপুর উপজেলার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুন্নেছা। সহকারী শিক্ষকদের মাধ্যমে ও নিজে ক্লাসে গিয়ে লেকচার প্রকাশনীর গাইড বই কেনার জন্য তিনি শিক্ষার্থীদের চাপ প্রয়োগ করেন। পরে শিক্ষার্থীরা তাদের অভিভাবকদের জানায়। এমন অভিযোগের ভিত্তিতে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হায়দার আলী রবিবার বিদ্যালয়ে এসে প্রধান শিক্ষকের কক্ষে লেকচার প্রকাশনীর গাইড বইয়ের স্তূপ দেখতে পান। এ সময় প্রধান শিক্ষক বিদ্যালয়ে না থাকায় সহকারী শিক্ষকদের কাছ থেকে এ বিষয়ে বিস্তারিত জেনে ওই কক্ষে তালা ঝুলিয়ে দেন তিনি।

এ ব্যাপারে হায়দার আলী বলেন, প্রধান শিক্ষক বছরের শুরুতেই প্রকাশনীর সঙ্গে চুক্তি করে গাইড বই বিক্রি শুরু করেছে। বই বিক্রিতে শিক্ষার্থীদের বাধ্য করতে চায় এমন অভিযোগের পর সরেজমিনে এসে প্রধান শিক্ষকের রুমেই গাইডের স্তূপ দেখতে পাই। পরে তার কক্ষে তালা ঝুলিয়ে দেই। 

আরও পড়ুন: একসঙ্গে গাভীর চার বাচ্চা প্রসব

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুন্নেছার সঙ্গে যোগাযোগ করতে তার মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও ফোন রিসিভ করেননি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানিন দ্যুতি জানান, অভিযোগ পাওয়ার পর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবং অ্যাকাডেমিক সুপার ভাইজারকে ঘটনাস্থলে পাঠানো হয়েছিল। সেখানে নিষিদ্ধ গাইড বই নয়, শিক্ষক সমিতির সৌজন্যে কপি ইংরেজি এবং বাংলা ব্যকরণ রাখা হয়েছে নাকি তারা আমাকে জানিয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড