• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষণচেষ্টার অভিযোগে বাবা গ্রেফতার

  ময়মনসিংহ প্রতিনিধি

০৪ জানুয়ারি ২০২০, ১৬:২৬
ফুলবাড়িয়া থানা
ফুলবাড়িয়া থানা (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় নিজের মেয়েকে (১৪) ধর্ষণচেষ্টার অভিযোগে বাবাকে গ্রেফতার করেছে পুলিশ।

ভুক্তভোগী ওই কিশোরীর বাবা হারুন অর রশিদ আকন্দ তোতা (৪৮) ফুলবাড়িয়া উপজেলার ১২ নম্বর আছিম-পাটুলী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ভিকটিমের অভিযোগের ভিত্তিতে শুক্রবার (৩ জানুয়ারি) দিবাগত রাত ৮টার দিকে উপজেলার আছিম-পাটুলী গ্রাম থেকে হারুন অর রশিদ আকন্দ তোতাকে গ্রেফতার করা হয়।

মামলার অভিযোগে জানা যায়, ফুলবাড়িয়া উপজেলার আছিম-পাটুলী গ্রামের মৃত আ. জলিল আকন্দের ছেলে হারুন অর রশিদ আকন্দ তোতা প্রায় দেড় যুগ আগে জঙ্গলবাড়ি গ্রামে বিয়ে করে। বিয়ের কয়েক বছর পর তার স্ত্রী তালাক দিয়ে মেয়েকে নিয়ে চলে যায়। পরবর্তীতে আরেকটি বিয়ে করেন তোতা। পরে দ্বিতীয় স্ত্রীও তোতাকে তালাক দিয়ে চলে যায়।

এ দিকে প্রথম স্ত্রীর গর্ভে জন্ম নেওয়া নিজের কিশোরী মেয়েকে ফোন করে অসুস্থতার খবর জানায় তোতা। বাবার অসুস্থতার খবর শুনে বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বাবাকে দেখতে আসে মেয়ে। পরে গত সোমবার (৩০ ডিসেম্বর) দিবাগত রাতে দাদির ঘর থেকে মেয়েকে তার ঘরে থাকতে নিয়ে যায় তোতা। ওই রাতে নিজের মেয়েকে ধর্ষণের চেষ্টা করে সে। কিন্তু ধর্ষণে ব্যর্থ হয়ে ঘটনাটি কাউকে বললে হত্যা করা হবে বলে মেয়েকে হুমকি দেয় বাবা। নিজ বাবার হুমকির ভয়ে ঘটনাটি প্রকাশ না করায় পরের রাতে আবারও মেয়েকে ধর্ষণের চেষ্টা করে সে। পরে কৌশলে বিষয়টি ওই মেয়ে তার মামাকে ফোনে এসএমএসের মাধ্যমে জানিয়ে তাকে (কিশোরী মেয়ে) বাবার বাড়ি থেকে উদ্ধার করে নিয়ে যেতে বলে।

পরে ঘটনার শিকার মেয়ের মামা শুক্রবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় ফুলবাড়িয়া থানায় অভিযোগ দায়ের করলে এসআই মো. রফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশ আওয়ামী লীগ নেতা ওই বাবাকে গ্রেফতার এবং মেয়েকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

ওই মেয়ের মামা বলেন, ‘মিথ্যা অসুস্থতার খবর দিয়ে নিজের মেয়েকে নিয়ে এসে একাধিকবার ধর্ষণের চেষ্টা করে বাবা তোতা, সেই সঙ্গে ঘটনাটি কাউকে বললে খুন করা হবে বলে হুমকিও দেয়। এ অবস্থায় অসহায় মেয়েটি মোবাইলে বিষয়টি আমাকে এসএমএসের মাধ্যমে জানালে তাকে পুলিশের সহযোগিতায় উদ্ধার করা হয়। পরে এ ঘটনায় মেয়েটির মামা বাদী হয়ে ফুলবাড়িয়া থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন।’

ফুলবাড়িয়া থানার ওসি শেখ জহিরুল ইসলাম মুন্না এ মামলার সত্যতা স্বীকার করে বলেন, ‘নিজের কিশোরী মেয়েকে ধর্ষণচেষ্টার ঘটনায় বাবাকে শুক্রবার রাতে গ্রেফতার করা হয়েছে। শনিবার (৪ জানুয়ারি) তাকে ময়মনসিংহ আদালতে প্রেরণ করা হবে বলেও জানান তিনি।’

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড