• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় কাউন্সিলরের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

  ভোলা প্রতিনিধি

০৪ জানুয়ারি ২০২০, ১০:৩৫
ভোলা
সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবার (ছবি : দৈনিক অধিকার)

ভোলা পৌরসভা ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শওকাত হোসেন ও তার সহযোগী সোহেল তালুকদারের বিরুদ্ধে বাড়িতে হামলা ও ভাঙচুর করে জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবার।

শুক্রবার বেলা ১১টার দিকে ভোলা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী পরিবার। সংবাদ সম্মেলনে রনজিত তালুকদারের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তার স্ত্রী শিল্পী রাণী। 

লিখিত বক্তব্যে তারা জানান, ৪ নম্বর ওয়ার্ডের চরনোয়াবাদ মৌজার ৫৪৯ নম্বর খতিয়ানের ১৭৯৮, ১৮০৩ ও ১৮০৪ দাগের এক একর ৯৬ শতাংশ জমির পৈত্রিক সূত্রে মালিক রনজিত তালুকদার। যার বর্তমান বাজার মূল্য ১০ কোটি টাকা। তার পূর্ব পুরুষ ও তারা এ জমির উপর একশত বছরের অধিক সময় ধরে বসবাস করে আসছে। তার বাবা মারা যাওয়ার পর একমাত্র সন্তান হিসেবে রনজিত তালুকদার একাই পুরো সম্পদের মালিক হয়। কিন্তু সে দরিদ্র কাঠমিস্ত্রি হওয়ায় ওই এলাকার কাউন্সিলর শওকাত হোসেন ও সোহেল তালুকদার তার এ জমি দখলের পায়তাঁরা করে আসছে। এ নিয়ে গত কয়েক বছর ধরে তারা জমি দখলে নিতে বিভিন্নভাবে হুমকি-ধমকি ও হামলা চালিয়ে আসছে। 

সর্বশেষ গত বৃহস্পতিবার কাউন্সিলর শওকাত ও সোহেল তালুকদার লোকজন নিয়ে জোরপূর্বক তাদের ঘর বাড়ি ভেঙে দেয়। পরে রনজিত আদালতে মামলা করলে আদালত জমির উপর নিষেধাজ্ঞা জারি করে। পুলিশ গিয়ে দখলকারীদের কাছে নোটিশ দিয়ে আসে। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে কাউন্সিলর শওকাত হোসেন দুপুরের দিকে রনজিতকে রাস্তায় ফেলে মারধর করে। এবং এলাকার চিহ্নিত সন্ত্রাসী হীরা ও তেল কবির আদালতের নির্দেশ অমান্য করে জমি দখল করে। 

সংবাদ সম্মেলনের মাধ্যমে জমি উদ্ধারসহ এদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জমির মালিক রনজিত তালুকদার, তার স্ত্রী শিল্পী রাণী, ছেলে অন্তর তালুকদার ও মা রাণী বালা।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড