• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্ত্রীকে ২২ ভরি স্বর্ণালঙ্কার দিয়ে বিপাকে টমটম চালক

  অধিকার ডেস্ক

০৩ জানুয়ারি ২০২০, ১৫:৪২
স্বর্ণের হার
আটক নুর, তার মাটির ঘর ও স্বর্ণের হার ( ছবি : সংগৃহীত)

ইংরেজি নববর্ষের প্রথম দিনে স্ত্রীকে ২২ ভরি ওজনের স্বর্ণের হার উপহার দিয়েছেন এক টমটম (ইজিবাইক) চালক। যার মূল্য ১৪ লাখ টাকা। কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী গাজিপাড়া এলাকায় বসবাস করা ওই চালকের নাম সৈয়দ নূর। বসবাস করেন একটি মাটির ঘরে।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) পুলিশের অভিযানে ধরা পড়ে হতদরিদ্রের আসল চেহারা। মাটির ঘর থেকেই ১০ হাজার ইয়াবা উদ্ধার করে পুলিশ।

সূত্রে জানা গেছে, দুই সপ্তাহ আগে বন্দুকযুদ্ধে নিহত হন টেকনাফের বড় ইয়াবা ব্যবসায়ী নুর হাফেজ। সে সময় পাওয়া কিছু তথ্যের ভিত্তিতে পুলিশের নজর পড়ে স্থানীয় টমটম চালক নুরের দিকে। কিন্তু নুর থাকেন একটি মাটির ঘরে। সন্দেহবশত সেই মাটির ঘরেই অভিযান চালায় পুলিশ। অভিযানে ১০ হাজার ইয়াবাসহ সৈয়দ নুরকে হাতেনাতে আটক করে পুলিশ। এরপর ঘরের মালামাল তল্লাশি করতে গিয়ে পুলিশের নজরে আসে আকর্ষণীয় একটি স্বর্ণের হার।

পুলিশের জিজ্ঞাসাবাদে নুর জানান, ইংরেজি নববর্ষের প্রথম দিনে স্ত্রীকে এই স্বর্ণের হারটি উপহার দিয়েছেন। ঘরেই পাওয়া যায় স্বর্ণালঙ্কার কেনার রশিদ। মূল্য দেখা যায় ১৪ লাখ টাকা। টাকার রশিদসহ হারটি জব্দ করেছে পুলিশ।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, সীমান্তে গত দুই বছর ধরে ইয়াবা আটকের অভিযান চালাচ্ছি। এবারের ঘটনা পুরোটাই ভিন্ন। আটক ইয়াবা ব্যবসায়ী সৈয়দ নূরকে সন্দেহ করার মতো কোনো ধারণাই ছিল না। দিনের আলোয় তিনি একজন টমটম চালক। বসবাস জরাজীর্ণ মাটির ঘরে। প্রত্যন্ত রঙ্গিখালী গাজিপাড়ার বাসিন্দা সৈয়দ নুর সম্পর্কে তথ্য মেলে ইয়াবা ডন নুর হাফেজ বন্দুকযুদ্ধে নিহত হওয়ার পর। এখন নিশ্চিত হওয়া গেছে নুর একজন বড় মাপের ইয়াবা ব্যবসায়ী।

কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তুলে ধরেছেন ইয়াবা ব্যবসায়ী সৈয়দ নুরের আটকসহ অবাক করা কাহিনী।

আরও পড়ুন : ‘দেশের কোথাও বাঁশের সাঁকো থাকবে না’

তিনি জানান, ইয়াবা ব্যবসায়ীরা এখন কৌশল পরিবর্তন করেছে। তারা প্রকাশ্যে দীনহীন জীবনযাপন করছেন। আগের ইয়াবা ব্যবসায়ীরা এলাকায় আলিশান বাড়ি নির্মাণ করে সবার নজরে পড়েছিলেন। সেসব বাড়ি অভিযানে ভেঙে দেওয়ার কারণে এখন তারা মাটি ও খড়ের ভাঙাচোরা ঘরে বসবাসের কৌশল নিয়েছেন। সন্দেহের বাইরে থাকে তাদের এসব কলাকৌশল।

ওডি/নূর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড