• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্গম পাহাড়ে সেনাবাহিনীর চিকিৎসা সেবা

  বান্দরবান প্রতিনিধি

০২ জানুয়ারি ২০২০, ১৯:৩৭
মেডিকেল ক্যাম্প
সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্প (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবানের দুর্গম এলাকা রোয়াংছড়ির বেতছড়ার অন্তর্ভুক্ত ঘেরাওমুখ পাড়ার বাসিন্দাদের চিকিৎসা সেবা প্রদান করেছেন সেনাবাহিনী।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত এই চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বান্দরবান সেনা জোনের কমান্ডার লে. কর্নেল আখতার-উস-সামাদ রাফির নির্দেশনায় এবং জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন ওমর খালিদ রুমীর ব্যবস্থাপনায় চিকিৎসা সেবা প্রদান করেন বান্দরবান সদর জোনের রেজিমেন্ট মেডিকেল অফিসার ক্যাপ্টেন মো. সানাউল্লাহ, ক্যাপ্টেন হুমায়রা শহীদসহ অন্যান্য মেডিকেল সহকারীগণ।

এ সময় উপস্থিত ছিলেন- রোয়াংছড়ি সাব জোন কমান্ডার ক্যাপ্টেন আকিব আহমেদ এবং বেতছড়া ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন ইশতিয়াক।

মেডিকেল ক্যাম্পে প্রায় ২৫০ জন দুস্থ রোগীকে চিকিৎসা সেবা প্রদান এবং বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়। এছাড়াও সাধারণ চিকিৎসার পাশাপাশি শিশু স্বাস্থ্য সেবা এবং মহিলা বিষয়ক সেবা প্রদান করা হয়।

আরও পড়ুন: পাহাড়ে শত কোটি টাকার গাঁজা ক্ষেত ধ্বংস

এ বিষয়ে বান্দরবান জোন কমান্ডার লে. কর্নেল আখতার-উস-সামাদ রাফি বলেন, সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় বান্দরবান সেনা জোন প্রতিনিয়ত পার্বত্য এলাকায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শান্তি শৃঙ্খলা রক্ষার পাশাপাশি পার্বত্য এলাকায় বসবাসরত মানুষের যে কোনো ধরনের সেবা প্রদান করতে আমরা সবসময় প্রস্তুত আছি বলেও জানান তিনি।

এ দিকে, দুর্গম রোয়াংছড়ির বেতছড়ার অন্তর্ভুক্ত ঘেরাওমুখ পাড়ার বাসিন্দাদের বিনামূল্যে বান্দরবান সেনা জোনের পক্ষ থেকে এই চিকিৎসা সেবা এবং ওষুধ বিতরণ কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছে স্থানীয়রা।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড