• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাহাড়ে শত কোটি টাকার গাঁজা ক্ষেত ধ্বংস

  খাগড়াছড়ি প্রতিনিধি

০২ জানুয়ারি ২০২০, ১৮:৪৮
গাঁজা ক্ষেত
গাঁজা ক্ষেত ধ্বংস (ছবি : দৈনিক অধিকার)

খাগড়াছড়ির দুর্গম এলাকার ধুইল্যা-কমলচরণ কার্বারী পাড়ায় প্রায় ১শ কোটি টাকার নিষিদ্ধ গাঁজা ক্ষেত ধ্বংস করেছে সেনাবাহিনীর মহালছড়ি জোন।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) গোপন সংবাদের ভিত্তিতে খাগড়াছড়ি সেনা রিজিয়নের আওতাধীন মহালছড়ি জোনের মেজর আসিফ ইকবালের নেতৃত্বে এ গাঁজা ক্ষেত ধ্বংস করা হয়।

খাগড়াছড়ি সদর, মহালছড়ি ও মাটিরাঙ্গার সীমান্তবর্তী এলাকার প্রায় ৭০ একর জায়গার ওপর পাহাড়ের সন্ত্রাসী গ্রুপ এ মাদকের সাম্রাজ্য গড়ে তোলে বলে জানান স্থানীয় প্রশাসন।

খাগড়াছড়ি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিদর্শক মো. আবুল কালাম জানান, গত কয়েক মাস ধরে আঞ্চলিক সন্ত্রাসীগোষ্ঠী এলাকায় মাদকের কারবার করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে মহালছড়ি সেনা জোনের নেতৃত্বে যৌথ বাহিনীর অভিযানে প্রায় শত কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।

আরও পড়ুন: মেডিকেল হোস্টেলের নালায় মিলল মাথার খুলি-হাড়

তিন থানার দুর্গম সীমান্তবর্তী এলাকায় এ গাঁজার চাষ করা হচ্ছে বলে জানান মাটিরাঙ্গা থানার এসআই মহি উদ্দিন। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত অভিযানের পর জড়িতদের খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়াসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ড মেম্বার চন্দ্র কিরণ ত্রিপুরা জানান, ২ নম্বর ওয়ার্ডের আওতাধীন দুর্গম ধুইল্যা-কমলচরণ কার্বারী পাড়া এলাকায় চাকমা-ত্রিপুরা মিলে প্রায় ৫০ পরিবারের বসবাস।

এখানে গাঁজা চাষের বিষয়ে জানেন না দাবি করে তিনি বলেন, গাঁজা ক্ষেত ধ্বংসের বিষয়ে খবর পেয়ে আমি এসে দেখি এখানে গাঁজার জগত হয়ে গেছে। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে তার বিষয়ে ব্যবস্থা নিবেন বলে তিনি জানান।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড