• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজারে বছরের প্রথম দিনেই ঝরল ৫ প্রাণ

  কক্সবাজার প্রতিনিধি

০২ জানুয়ারি ২০২০, ১০:৫৮
কক্সবাজার মহেশখালী
সড়ক দুর্ঘটনা ও বজ্রপাত (ছবি : দৈনিক অধিকার)

বছরের প্রথম দিনেই কক্সবাজারে যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে তিনজন অপরদিকে মহেশখালীতে লবণের মাঠে কাজ করা অবস্থায় বজ্রপাতে দুই লবণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

বুধবার (১ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের রামুর জোয়ারিয়ানালা গ্রামীণ ব্যাংকের পাশে (মোরাপাড়া) এ দুর্ঘটনা ঘটে।

হতাহতরা সকলেই প্রাইভেটকারের যাত্রী। এর মধ্যে নিহতরা হলেন- চট্টগ্রামের চন্দ্রিকা এলাকার মৃত গোলাম কিবরিয়ার ছেলে মাসুদ কিবরিয়া, বায়েজীদ বোস্তামি থানার আতুরার ডিপু এলাকার নুর আহমদের ছেলে জানে আলম ও পাহাড়তলী এলাকার মকবুল আহমদের ছেলে জামাল আহমদ। এছাড়া দুর্ঘটনায় আহত ওই ব্যক্তির নাম শীষির দে বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, বুধবার রাতে দুর্ঘটনাকবলিত প্রাইভেট কারটি চট্টগ্রাম থেকে কক্সবাজারের দিকে যাচ্ছিল। এ সময় রামুর জোয়ারিয়ানালা গ্রামীণ ব্যাংক এলাকায় পৌঁছালে শ্যামলী পরিবহনের একটি বেপরোয়া বাসের সঙ্গে প্রাইভেট কারটির মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই তিনজন প্রাণ হারান। এছাড়া আহত হন প্রাইভেটকারের অপর এক যাত্রী।

পরবর্তীকালে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা বাসের নিচে চাপা পড়া প্রাইভেটকারটি থেকে নিহতদের মরদেহ উদ্ধার করেন। একই সঙ্গে আহত শীষির দে নামে ওই ব্যক্তিকে মুমূর্ষু অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়।

জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

অপরদিকে বুধবার (১ জানুয়ারি) সকাল ৯টার দিকে মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের ফকিরাঘোনা এলাকায় লবণের মাঠে কাজ করা অবস্থায় বজ্রপাতে দুই লবণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন- মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের ফকিরাঘোনা এলাকার মৃত আমির গোলালের ছেলে আহমদ কবির (২৮) ও একই ইউনিয়নের মাহারাপাড়ার মৃত হারুন মিয়ার ছেলে নুরুল আলম (৩৬)।

মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জামিরুল ইসলাম সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বুধবার সকালের বৃষ্টিতে শ্রমিকরা লবণের মাঠে কাজ করছিলেন। একপর্যায়ে বজ্রপাত হলে দুই জনের মৃত্যু হয়। এছাড়াও আরও দুই জন লবণ শ্রমিক আহত হওয়ার খবর পেয়েছি। তবে তাদের পরিচয় এখনো নিশ্চিত হতে পারিনি।’

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড