• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জুতা পায়ে শহীদ মিনারে ছাত্রদল, বাধা দিয়ে রক্তাক্ত পুলিশ

  বগুড়া প্রতিনিধি

০১ জানুয়ারি ২০২০, ২১:২৯
বগুড়া
ছাত্রদলের হামলার শিকার পুলিশ (ছবি : ফাইল ফটো)

জুতা পায়ে শহীদ মিনারে উঠতে নিষেধ করায় হামলা চালিয়ে পাঁচ পুলিশ সদস্যকে আহত করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। আহত পাঁচ পুলিশ সদস্যদের মধ্যে একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং অন্য সদস্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। হামলার অভিযোগে ১১ ছাত্রদলকর্মীকে আটক করেছে বগুড়া সদর থানা পুলিশ।

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীরা বুধবার (১ জানুয়ারি) সকাল থেকে শহরের শহীদ খোকন পার্কে একত্রিত হতে থাকে। সেখান থেকে বেলা ১১টার দিকে মিছিল সহকারে নবাববাড়ি সড়কে অবস্থিত জেলা ছাত্রদলের কার্যালয়ে গিয়ে কর্মসূচিতে মিলিত হওয়ার কথা ছিল। কিন্তু সেখানে ছাত্রদলের অসংখ্য নেতাকর্মী জুতা পায়ে কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে ওঠে স্লোগান দিতে থাকে।

এ সময় সেখানে থাকা কর্তব্যরত পুলিশ সদস্যরা তাদের জুতা পায়ে শহীদ বেদীতে উঠতে নিষেধ করে। নিষেধ করায় পুলিশের সাথে বাকবিতণ্ডায় লিপ্ত হয়। এক পর্যায়ে তারা পুলিশের ওপর হামলা করে। তাদের হাতে থাকা লাঠি ও ইট পাটকেল দিয়ে পুলিশ সদস্যদের আঘাত করে। এতে ঘটনাস্থলে দায়িত্বরত অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, এএসআই আশরাফুল ইসলাম, কনস্টেবল পারভেজসহ পাঁচজন আহত হন। তাদের মধ্যে কনস্টেবল পারভেজকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, শহীদ মিনারে জুতা পায়ে ছাত্রদলের নেতাকর্মীরা ওঠে স্লোগান দিচ্ছিল। এ সময় তাদের নিষেধ করলে তারা হঠাৎ করেই পুলিশের ওপর হামলা করে। এতে পাঁচ পুলিশ সদস্য আহত হয়। আহত পুলিশ সদস্য পারভেজ বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। হামলার ঘটনায় মামলা দায়ের হয়েছে। আটক করা হয়েছে ১১ জনকে। মামলার স্বার্থে তাদের নাম এখনই বলা যাচ্ছে না। তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

বগুড়া জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান ও সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যান জানান, তাদের সমাবেশ মঞ্চ ছিল নবাববাড়ি সড়কের দলীয় কার্যালয়ের সামনে। সেখানে তারা অবস্থান করছিল। নেতাকর্মীরা শহীদ মিনারে জড়ো হয়েছিল মাত্র। সেখানে পুলিশের সঙ্গে সামান্য কথা কাটাকাটি হয়েছে, হামলার কোনো ঘটনা ঘটেনি।

বগুড়া সদর থানার ওসি এস এম বদিউজ্জামান জানান, পুলিশের ওপর হামলার অভিযোগে ছাত্রদলের ১১ নেতাকর্মীকে আটক করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড