• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্স ভাঙচুর, চিকিৎসক লাঞ্ছিত

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

০১ জানুয়ারি ২০২০, ০৩:৩৪
ইশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স
ইশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ( ছবি : সংগৃহীত )

পাবনার ইশ্বরদীতে দুই যুবকের জরুরি চিকিৎসা পেতে দেরি হওয়ায় স্বজনরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভাঙচুর ও চিকিৎসককে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার রাতে উপজেলার বাঁশেরবাদা বাজার এলাকায় মদ্যপানে নেশাগ্রস্ত অবস্থায় মোটরসাইকেল চালানোর সময় সাহাপুর মসজিদ মোড় এলাকার রায়েন উদ্দিনের ছেলে হৃদয় (২০) ও নান্টুর ছেলে নায়েম (১৯) সড়ক দুর্ঘটনায় আহত হয়। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এ সময় তারা দ্রুততম সময়ে সঠিক চিকিৎসা পাচ্ছেন না এমন অভিযোগে হাসপাতালের চিকিৎসক ও কর্মচারীদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করতে থাকে কিছু যুবক। একপর্যায়ে তারা উত্তেজিত হয়ে ওই হাসপাতাল ভবনে প্রবেশ করে জরুরি বিভাগ অফিসের জানালার কাঁচসহ বিভিন্ন মালামাল ভাঙচুর করে।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক আল মাহমুদ জানান, মঙ্গলবার রাতে সড়ক দুর্ঘটনায় আহত দুজনকে হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে তাদের অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন তিনি। এ সময় ৩-৪ জন বহিরাগত যুবক এসে অফিস কক্ষে প্রবেশ করে ডাক্তার খুঁজতে থাকে। আগত যুবকদের তিনি নিজেকে ডাক্তার পরিচয় দিলে ওই যুবকরা কিছু বুঝে ওঠার আগেই মারধর শুরু করে। কেউ কেউ লাঠিসোটা খুঁজতে থাকে।

হাসপাতালের কর্মচারীরা জানান, হামলাকারীরা কর্তব্যরত চিকিৎসক অফিস কক্ষের টেবিল ভাঙচুর ও কাগজপত্রসহ বিভিন্ন মালামাল তছনছ করে দিয়েছে। এ সময় অফিস সহায়ক শহিদকেও মারধর করে তারা। একপর্যায়ে উত্তেজিত যুবকদের হাত থেকে রক্ষা পেতে তিনি দৌড়ে দ্বিতীয় তলার একটি কক্ষে গিয়ে আশ্রয় নেন। হামলাকারীরা তার পিছু নিয়ে সেখানেও তাকে লাঞ্ছিত করে এবং ফুলের টবসহ বিভিন্ন মালামাল ভাঙচুর করে। পরে তিনি অন্য আরেকটি কক্ষে প্রবেশ করে দরজা বন্ধ করে রক্ষা পান।

আরও পড়ুন: পা দিয়ে লিখে জিপিএ-৫ পেল মানিক

এ বিষয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী জানান, হাসপাতাল কর্তৃপক্ষ এক হামলাকারীকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে। এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ থানায় লিখিত অভিযোগ দিলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড