• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চা বিক্রি করে জিপিএ-৫ পেল বিশাল 

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

০১ জানুয়ারি ২০২০, ০১:২২
বিশাল
বাবার সঙ্গে চায়ের দোকানে কাজ করছে বিশাল ( ছবি : দৈনিক অধিকার )

শত বাধা পেরিয়ে অদম্য মেধাবী বিশাল এ বছর পিইসি পরীক্ষায় জিপিএ ৫ অর্জন করেছে। ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনের দুই নম্বর প্ল্যাটফর্মে চা বিক্রি করেন বিশালের বাবা লিয়াকত আলী (৪৬) ও ছেলে বিশাল মিয়া (১১)। সংসার ও লেখাপড়ার খরচ বহন একমাত্র উপায় চা বিক্রি। বিদ্যালয় ছুটির পর থেকে রাত অবধি চা বিক্রি শেষে লেখাপড়ায় মগ্ন হয় বিশাল। এভাবে পড়াশুনা করেই জেলা শহরের সাহেরা গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে বিশাল মিয়া।

বিশালের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার আড়াইসিধা গ্রামে। কিন্তু সে থাকে ব্রাহ্মণবাড়িয়া শহরের মৌড়াইল এলাকায়।

বিশালের বাবা মো. লিয়াকত মিয়া জানান, স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে তার সংসার। বাড়ি ভাড়া, তিন সন্তানের পড়াশুনার খরচসহ অন্যান্য সাংসারিক ব্যয় মেটানো হয় চা বিক্রির টাকা দিয়েই। আগে বড় ছেলে ইভান দোকানে থাকত। তবে কয়েক বছর ধরেই সঙ্গে থাকে বিশাল।

তিনি আরও জানান, বিকাল থেকে রাত ১টা পর্যন্ত বিশাল তার সঙ্গে থাকে। এরপর পড়তে বসে। ডিপ্লোমায় পড়াশুনা করা ছেলে ইভানও এভাবে দোকানে বসত।

তবে মায়ের প্রশংসা করে বিশাল জানায়, পড়ালেখার ব্যাপারে বেশি উৎসাহ দিতেন মা কুলসুম বেগম।

আরও পড়ুন: স্ত্রীর সামনে স্বামীকে জবাই

এ দিকে সাহেরা গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি গোলাম মহিউদ্দিন খান দৈনিক অধিকারকে জানান, বিশালসহ এই বিদ্যালয় থেকে ৩৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। বিশাল ছেলেটি খুবই মেধাবী ও পরিশ্রমী। পরিশ্রম করে বাবার সঙ্গে কাজ করে এত দূর এসেছে। দারিদ্র্য তাকে আটকে রাখতে পারেনি। বিশাল জীবনে অনেক ভালো করবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড