• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুবলীগ নেতার বিরুদ্ধে ভাইয়ের পরিবারকে পথে বসানোর অভিযোগ

  ঝালকাঠি প্রতিনিধি

৩১ ডিসেম্বর ২০১৯, ১৬:৩১
সংবাদ সম্মেলনে পিতৃহারা মো. সাঈদ হাসান বাপ্পী ও তার মা
সংবাদ সম্মেলনে পিতৃহারা মো. সাঈদ হাসান বাপ্পী ও তার মা (ছবি : দৈনিক অধিকার)

ঝালকাঠির নলছিটি উপজেলার কুশঙ্গল ইউনিয়ন যুবলীগের নেতার বিরুদ্ধে মৃত ভাইয়ের বসতভিটা দখল করে তার পরিবারকে বাড়ি থেকে নামিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এ অবস্থায় ভাবি ও ভাতিজা সম্পত্তির অধিকার ফিরে পেতে সংবাদ সম্মেলন করেছেন।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে ঝালকাঠি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে পৈত্রিক সম্পত্তির অধিকার ফিরে পেতে আকুতি জানান পিতৃহারা ভাতিজা মো. সাঈদ হাসান বাপ্পী।

সংবাদ সম্মেলন বাপ্পি বলেন, নলছিটি উপজেলার মানপাশা গ্রামে ৬১ শতাংশ জমির উত্তরাধিকার সূত্রে মালিক হন আজিজুল হক ও শহিদুল ইসলাম। ২০১০ সালে তারা দুই ভাই মিলে ওই জমিতে ভবন তৈরির কাজ শুরু করেন। ভবন নির্মাণাধীন অবস্থায় ২০১৪ সালের ১৩ জানুয়ারি মারা যান আজিজুল হক। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও দুই কন্যা সন্তান রেখে যান।

আজিজুল হকের মৃত্যুর পর তার স্ত্রী-সন্তানদের ভিটে-মাটি থেকে উৎখাত করতে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র ও হুমকি দিতে থাকে যুবলীগ নেতা শহিদুল ইসলাম। একপর্যায়ে একটি জাল দলিল করে ফসলি জমিতে রেওয়াজ বদল দেখিয়ে গত ১২ অক্টোবর ভবন থেকে নামিয়ে দেন।

সেই সঙ্গে জমিজমা নিয়ে বেশি বাড়াবাড়ি করলে প্রাণনাশসহ বিভিন্ন ধরনের হুমকি দেন শহিদুল। এ ঘটনার পর ১৩ অক্টোর নলছিটি থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরি করেন সাঈদ হাসান বাপ্পী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ওয়ারিশ সূত্রে পাওয়া উক্ত জমি বাপ্পী, নাসরিন আক্তার মুন্নি ও জান্নাতুন নেছা কাফি নিজ নিজ নামে সম্পত্তি রেকর্ড করে সরকারি খাজনাদি পরিশোধ করেছেন।

বাপ্পীর মা নাজনীন আক্তার জানান, আমার শ্বশুর মারা যাবার সময় দেবর শহিদুল ইসলাম তখন শ্বাশুরীর গর্ভে ছিলেন। ছেলে মতো আদোর সোহাগ দিয়েই তাকে বড় করেছি। শৈশব থেকেই শহিদুল অসামাজিক কাজে লিপ্ত ছিল। যার কারণে বিভিন্ন শালিশ ব্যবস্থায় আমার স্বামী আজিজুল হক ক্ষমা প্রার্থনা ও জরিমানা দিয়ে শহিদুলকে রক্ষা করেছন। পিতা না থাকায় আমরা তাকে সেই কষ্ট বুঝতে না দিয়ে আগলে রেখেছি। কখনো ভাবতে পারিনি সে আমাদের ওপর অবিচার করবে।

নাজনীন আক্তার বলেন, শহিদুল ইসলাম কুশঙ্গল ইউনিয়ন যুবলীগের যুগ্ম সম্পাদকের দায়িত্বে রয়েছেন। জমির বিষয়ে স্থানীয়ভাবে অনেকবার শালিশ মিমাংসায় বসলেও তিনি তা উপেক্ষা করেন। তাই উপায়হীন হয়ে সাংবাদিকদের দ্বারস্থ হয়েছি। যাতে করে সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টিগোচর হয়ে আমরা একটা সমাধান পেতে পারি।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড