• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উপজেলা চেয়ারম্যানকে শীতবস্ত্র দিলেন না ইউএনও

  ঠাকুরগাঁও প্রতিনিধি

২৬ ডিসেম্বর ২০১৯, ১৮:৫৯
বালিয়াডাঙ্গী উপজেলা কার্যালয়
বালিয়াডাঙ্গী পরিষদ উপজেলা কার্যালয় (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল সাধারণ মানুষের মধ্যে বিতরণের জন্য উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খায়রুল আলম সুমনের শীতবস্ত্র চাইতে গিয়েছিলেন। কিন্তু তা না দিয়ে উল্টো নিজেই শীতবস্ত্র বিতরণ করবেন বলে পরিষ্কার জানিয়ে দেন।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলা পরিষদ চত্বরে সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান।

আলী আসলাম জুয়েল বলেন, গত এক সপ্তাহে কনকনে ঠান্ডা আর মৃদু শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্থ হয়ে পড়েছে। ফলে শীতে মানবেতর জীবন যাপন করছেন ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ছিন্নমূল ও খেটে খাওয়া সাধারণ মানুষ। তাদের কথা ভেবে নিজেই শীতবস্ত্র চাইতে গিয়েছিলাম ইউএনও সাহেবের কাছে। তিনি শীতবস্ত্র না দিয়ে ফিরিয়ে দিলেন।

তিনি আরও বলেন, বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের পর্যাপ্ত পরিমাণ শীতবস্ত্র থাকলেও বিতরণ কার্যক্রম এখনো শুরু হয়নি। অথচ জেলা ও অন্যান্য উপজেলাগুলোতে এক সপ্তাহ ধরে দিনে ও রাতের বেলায় শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

উপজেলা ত্রাণ ও পুনর্বাসন অফিস সূত্রে জানা গেছে, এলাকায় বিতরণের জেলা থেকে প্রায় ৪ হাজার ৬শ শীতবস্ত্র দেওয়া হয়েছে। যার মধ্যে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের ২শ করে ৮ ইউনিয়নে এক হাজার ছয়শ, উপজেলা মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যানকে ২শ শীতবস্ত্র প্রদান করা হয়েছে বিতরণের জন্য। তবে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম লক্ষ্য করা যায়নি।

উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমনের মুঠোফোনে চেষ্টা করা হলেও তিনি রিসিভ করেননি।

এদিকে ঠাকুরগাঁওয়ে কনকনে ঠান্ডায় আগুন পোহাতে গিয়ে আলেমা বেগম ও রমিজা বেওয়া নামে দুই নারীর মৃত্যু হয়েছে। নিহত দুই নারীর বাড়ি জেলার পীরগঞ্জ উপজেলায়।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড