• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজেকে দুদক কর্মকর্তা পরিচয় দিয়ে বিপাকে

  ফেনী প্রতিনিধি

২৪ ডিসেম্বর ২০১৯, ২১:০৬
কারাদণ্ড
কারাদণ্ডে দণ্ডিত মো. শামীম (ছবি : দৈনিক অধিকার)

ফেনীতে দুদক কর্মকর্তা পরিচয়ে দ্রুত কাজ আদায় করতে গিয়ে ফেঁসে গেছেন এক ব্যক্তি। ধরা পড়েছেন ভ্রাম্যমাণ আদালতের হাতে, হয়েছে জেল-জরিমানা।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুরে ওই প্রতারককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে পুলিশ।

দুদক কর্মকর্তা পরিচয় দেওয়া ওই ব্যক্তির নাম মো. শামীম (২৮)। তিনি পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের চম্পকনগর গ্রামের মো. আবুল কাশেমের ছেলে।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, সম্প্রতি শামীমের বাবা মো. আবুল কাশেম চম্পকনগর মৌজায় জমা খারিজ খতিয়ানের জন্য উপজেলা ভূমি অফিসে একটি আবেদন করেন। এক পর্যায়ে সোমবার (২৩ ডিসেম্বর) জমা খারিজ খতিয়ান দ্রুত আদায় করতে অসৎ উদ্দেশ্যে শামীম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নু এমং মারমা মংয়ের সরকারি নম্বরে ফোন দেন। এ সময় তিনি নিজেকে দুদক কর্মকর্তা পরিচয় দিয়ে মো. আবুল কাশেমের জমা খারিজের খতিয়ান দ্রুত সময়ে সম্পন্ন করে দেওয়ার জন্য মুঠোফোনে চাপ প্রয়োগ করেন।

দুদক কর্মকর্তা পরিচয় দিয়ে বেআইনি তদবির করায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নু এমং মারমা মংয়ের সন্দেহ হয়। পরে বিষয়টি নিয়ে দুদকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন তিনি। এরপর খোঁজ-খবর নিয়ে তিনি জানতে পারেন দুদক কার্যালয়ে শামীম নামের কোনো কর্মকর্তা নেই।

পরবর্তীকালে ওই সরকারি কর্মকর্তা মঙ্গলবার কৌশলে শামীমকে উপজেলা ভূমি অফিসে আসতে আমন্ত্রণ জানান। এরপর দুপুরের দিকে বাবা আবুল কাশেমসহ উপজেলা ভূমি অফিসে এসে অপরাধ স্বীকার করেন শামীম। এ সময় উপজেলা সহকারী কমিশনার ভ্রাম্যমাণ আদালত বসিয়ে শামীমকে দুই দিনের বিনাশ্রম কারাদণ্ডসহ ৫০০ টাকা জরিমানা করেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড