• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কবর থেকে মানুষের হাড় চুরি করাই তাদের পেশা

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

২৩ ডিসেম্বর ২০১৯, ১৮:৩৫
হাড়
কবর থেকে মৃত মানুষের হাড় চুরি চক্রের দুই সদস্য (ছবি : দৈনিক অধিকার)

কবর থেকে মৃত মানুষের হাড় চুরি! বিষয়টি শুনতে বিস্ময়কর হলেও এভাবেই একটি চক্র দীর্ঘদিন ধরে কবর থেকে মানুষের হাড় চুরি করে আসছিল। এরপর তারা সেগুলো বিক্রি করত চড়া দামে।

এমনই এক চক্রের দুই সদস্যকে নারায়ণগঞ্জের আড়াইহাজার এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের থেকে চারটি মৃতদেহের মোট ৩৮৬টি হাড় উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৩ ডিসেম্বর) তাদের আদালতে তুলে রিমান্ড আবেদন করেছে পুলিশ।

এর আগে রবিবার (২২ ডিসেম্বর) দিবাগত রাতে আড়াইহাজার থানা এলাকার বিশনন্দী পুষ্টি গবেষণা ইন্সটিটিউট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার জামগড় পূর্বপাড়া এলাকার মৃত অহেদ আলীর ছেলে আলতা ও একই এলাকার লতিফ মিয়ার ছেলে শাহিদ।

এ ঘটনায় আড়াইহাজারস্থ গোপালদী তদন্ত কেন্দ্রের এটিএসআই মামুন মিয়া বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

এই মামলার বিবরণে জানা যায়, রবিবার রাতে আড়াইহাজার থানার বিশনন্দী ফেরিঘাট সংলগ্ন এলাকায় চেকপোস্ট বসানো হয়। এ সময় ওই দুইজনকে দেখে পুলিশের সন্দেহ হলে তাদের থামার নির্দেশ দেওয়া হয়। পরে উভয়ের কাছে থাকা ব্যাগে তল্লাশি চালিয়ে মানুষের ৩৮৬টি হাড় উদ্ধার করে পুলিশ।

এ ব্যাপারে আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম দৈনিক অধিকারকে জানান, দীর্ঘদিন যাবত একটি চক্র বিভিন্ন মৃত মানুষের কবর থেকে হাড় চুরি করে অন্যত্র বিক্রি করে আসছে। আড়াইহাজার থানা এলাকা থেকে এর আগেও এই চক্রের অপর ৪ সদস্যকে আটক করা হয়েছিল।

প্রসঙ্গত, চলতি বছরের ২৬ জুলাই আড়াইহাজার থানা এলাকা থেকে সোহেল, জলিল, সুমন ও রাহেল নামে চারজনকে মানুষের ৪৫০টি হাড়সহ আটক করেছিল পুলিশ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড