• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শত শত মুসলিমদের সামনে ইসলাম গ্রহণ করল হিন্দু যুবক

  সারাদেশ ডেস্ক

২১ ডিসেম্বর ২০১৯, ০২:৩৭
ধর্মান্তরিত যুবক
ছবি: দৈনিক অধিকার

সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এক হিন্দু যুবক। শুক্রবার (২০ ডিসেম্বর) শত শত মুসলিমদের সামনে গোবিন্দগঞ্জ আবদুল হক স্মৃতি ডিগ্রি কলেজের অধ্যক্ষ সিরাজুল ইসলাম জামে মসজিদের ইমামের কাছে কালিমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি।

যুবকের নাম অনিক দাস। তার বাবার নাম মনোরঞ্জন দাস। তিনি সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার বেহেলী ইউনিয়নের রহিমাপুর গুচ্ছ গ্রামের বাসিন্দা। অনিক উপজেলার গোবিন্দগঞ্জে সেলুনের ব্যবসা করেন। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সুনামগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেলাল উদ্দিনের কাছে ধর্মান্তর সংক্রান্ত হলফনামা জমা দেন তিনি। ধর্মান্তরিত হওয়ার পর তার নাম রাখা হয়েছে মোহাম্মদ আবদুল্লাহ।

ইসলাম ধর্ম গ্রহণের ব্যাপারে আবদুল্লাহ বলেন, আমার পবিত্র ইসলাম ধর্মের আচার অনুষ্ঠান ও ধর্মীয় বিধি বিধান এবং নিয়ম কানুন ভালো লাগে। এরপরই আমি পবিত্র ইসলাম ধর্মে গভীরভাবে আকৃষ্ট হয়ে ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নেই।শুক্রবার (২০ ডিসেম্বর) জুমার দিন মৌলভীর মাধ্যমে পবিত্র কালিমা ‘লা ইলাহা ইল্লালাহু মুহাম্মাদুর রসুলুল্লাহ’ পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। এছাড়া সুনামগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেলাল উদ্দিন কাছে ধর্মান্তর সংক্রান্ত হলফনামার মাধ্যমে নিজের নাম পরিবর্তন করে আবদুল্লাহ নাম রেখে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বলেও জানা্ন তিনি। আবদুল্লাহ বর্তমানে ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ ট্রাফিক পয়েন্ট এলাকায় বসবাস করছেন।

ওডি/এমএমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড