• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারায়ণগঞ্জে স্পিনিং মিলে অগ্নিকাণ্ড, কয়েক কোটি টাকার ক্ষতি

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

২০ ডিসেম্বর ২০১৯, ২০:১৪
ফায়ার সার্ভিস
ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট দীর্ঘ দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় জাহিন স্পিনিং মিলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় মিলে উৎপাদিত বিপুল পরিমাণ সুতা আগুনে পুড়ে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ঝাউগড়া এলাকায় ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক জহিরুল ইসলাম জানান, সুতা উৎপাদনের মেশিনের রিং থেকে প্রথমে এই আগুনের সূত্রপাত হয়। এতে মুহূর্তেই উৎপাদিত সুতা এবং সুতা তৈরির কাঁচামাল তুলার মধ্যে আগুন লেগে যায়। এ সময় প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের দ্রুত নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়। পরবর্তীকালে অগ্নিকাণ্ডের খবর পেয়ে নারায়ণগঞ্জ ও নরসিংদী থেকে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে আসে। এরপর প্রায় দুই ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন সিদ্দিকী জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মেশিনে অতিরিক্ত তাপে বৈদ্যুতিক শর্টসার্কিট হয়ে এই আগুনের সূত্রপাত হয়। এ সময় তদন্তের পর ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিতভাবে জানা যাবে বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড