• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিক্রির চেষ্টাকালে শিশু উদ্ধার, চলছে বাবা-মায়ের খোঁজ

  বরিশাল প্রতিনিধি

২০ ডিসেম্বর ২০১৯, ১৮:৫৪
শিশু
উদ্ধার হওয়া দুই মাস বয়সী শিশু (ছবি : দৈনিক অধিকার)

৫০ হাজার টাকায় বিক্রির প্রক্রিয়া চলাকালে অজ্ঞাত পরিচয়ের দুই মাস বয়সী এক ছেলে শিশুকে উদ্ধার করেছে বরিশালের উজিরপুর থানা পুলিশ।

শুক্রবার (২০ ডিসেম্বর) বিকাল ৪টার দিকে পুলিশ ওই শিশুটিকে উদ্ধার করে নিজেদের হেফাজতে নেয়।

উজিরপুর উপজেলার শোলক ইউনিয়নের দত্তেশ্বর গ্রামের বকুলী বেগম নামে এক নারীর কাছ থেকে ওই শিশুটিকে উদ্ধার করা হয় বলে জানিয়েছে পুলিশ। বকুলী একই গ্রামের শহিদুল ইসলাম খানের স্ত্রী।

এ দিকে, বকুলী বেগম পুলিশকে জানিয়েছে, তার নিকটাত্মীয় ফারুক হোসেন বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতাল থেকে ওই শিশুকে এনে লালন-পালনের জন্য তার হাতে সোপর্দ করেন। এরপর সে প্রায় এক মাস যাবত শিশুটির লালন-পালন করছে।

বকুলী বেগমের দাবি, ঝালকাঠির নলছিটি উপজেলার মগড় গ্রামের বাসিন্দা জামাল খানের খানের কাছ থেকে শিশুটিকে দত্তক এনেছে ফারুক হোসেন। শিশুটি বকুলী বেগমের বাড়িতে আনার পর অনেক লোক এসেছে তাকে দত্তক নেওয়ার জন্য। এমনকি ৫০ হাজার টাকায় এক পরিবারের কাছে শিশুটিকে বিক্রির কথাবার্তাও চলছিল।

এ ব্যাপারে উজিরপুর থানার অফিসার ইনচার্জ জিয়াউল আহসান জানান, গোপন সূত্রে শিশু বিক্রির খবর পেয়ে তিনি পুলিশ পাঠিয়ে ওই শিশুটিকে উদ্ধারের পর তাদের জিম্মায় নেন। পরে শিশুটিকে ইউপি সদস্য নুরুল হক সরদারের কাছে দেওয়া হয়।

তিনি বলেন, শিশুটির প্রকৃত বাবা-মায়ের সন্ধান করা হচ্ছে। প্রকৃত বাবা-মায়ের সন্ধান পেলে তাদের কাছে ওই শিশুকে হস্তান্তর করা হবে। অন্যথায় আইনগত প্রক্রিয়ায় শিশুটির যাবতীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

বর্তমানে শিশুটি শোলক ইউনিয়ন পরিষদের সদস্য নুরুল হক সরদারের জিম্মায় রয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড