• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কেক কাটারও আগে শহীদদের শ্রদ্ধা জানাল নিসা

  আশুলিয়া প্রতিনিধি, ঢাকা

১৬ ডিসেম্বর ২০১৯, ১৮:৩৬
নিসা
জান্নাতুন বিনতে হাসান নিসা (ছবি : দৈনিক অধিকার)

ছোট্ট নিসার আজ প্রথম জন্মদিন। আবার একই দিনে পরাধীনতার শৃঙ্খল ভেঙে জন্ম হয় স্বাধীন বাংলাদেশের। ফলে ছোট্ট নিসার জন্মদিনের আনন্দ যেন বেড়ে গেছে আরও কয়েক গুণ।

এ দিকে, সকালের আলো ফুটতেই মেয়েকে দেশের ইতিহাস ও শহীদদের সঙ্গে পরিচয় করিয়ে দিতে স্মৃতিসৌধে এনেছেন তার বাবা।

সোমবার (১৬ ডিসেম্বর) সকালে সাভারের স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করতে এসেছিলেন বেসরকারি ব্যাংকের কর্মকর্তা নাজমুল হাসান নাছির। কোলে ছোট্ট শিশু জান্নাতুন বিনতে হাসান নিসা। কৌতূহলে ছবি তুলতে কাছে গিয়ে কথা হলো তার বাবার সঙ্গে।

তিনি বললেন, দেশ স্বাধীন করতে শহীদদের যে অবদান, তা অন্য কোনো কিছুতেই পূরণ হওয়ার নয়। তাই তাদের প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জ্ঞাপন করার পাশাপাশি আমাদের দায়িত্ব বাংলাদেশের জন্মে তাদের যে ভূমিকা তা পরবর্তী প্রজন্মকে জানানো। এ কারণে বাচ্চা মেয়েকে সঙ্গে নিয়ে এসেছি। যখন সে বড় হবে জানবে, এমন একটি দিনে তার জন্ম। যে দিন আমাদের এই দেশটিরও জন্মদিন।

এ সময় দুর্নীতিমুক্ত একটি বাংলাদেশের প্রত্যাশা করেন তিনি।

উল্লেখ্য, পরাধীনতার শৃঙ্খল ভেঙে নতুন করে নিজেদের ভূমিতে মুক্ত বাতাসে বিচরণ করার ভবিষ্যৎ নিশ্চিত করতে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন বাঙলার সূর্যসন্তানরা। আর তাদের সেই আত্মত্যাগকে স্মরণ করতে তাই প্রতিবছর সাভারের স্মৃতিসৌধে ছুটে আসেন বাচ্চা-বুড়ো, কিশোর-কিশোরীসহ সাধারণ মানুষ। বিজয়ের উল্লাসের পাশাপাশি সকলেই গভীর শ্রদ্ধা জানান জাতির বীর সন্তানদের।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড