• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওফেলের নেতৃত্বে বিজয় র‌্যালি

  চট্টগ্রাম প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৯, ১৭:১৩
বিজয়
মুক্তিযুদ্ধের বিজয় র‌্যালি (ছবি : দৈনিক অধিকার)

মহান বিজয় দিবস উপলক্ষে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের নেতৃত্বে বিশাল বিজয় র‌্যালি বের হয়েছে। র‌্যালিতে সকল শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

সোমবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়ী এলাকা থেকে এ বিজয় র‌্যালি বের হয়।

বিজয় র‌্যালিতে সুসজ্জিত বাদক দল, শিল্প পুলিশ, রেলওয়ে পুলিশ, আনসার ব্যাটালিয়ন, আওয়ামী লীগ, শ্রমিক লীগ, যুবলীগ, বিভিন্ন রাজনৈতিক দল, শ্রমিক সংগঠন, চট্টগ্রাম শিক্ষা বোর্ড, মেরিন একাডেমি, পদ্মা অয়েল কোম্পানি, বিএনসিসি, বিপিসি, ইস্টার্ন রিফাইনারি, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, চট্টগ্রাম ওয়াসাসহ বিভিন্ন সরকারি দপ্তর অংশ নেয়।

র‌্যালি উদ্বোধনী বক্তৃতায় মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান নওফেল বলেন, স্বাধীনতার ৪৮ বছরে এ দেশ যত দূর এগিয়েছে তার সিংহ ভাগই আওয়ামী লীগের শাসনামলে। স্বাধীনতার সুফল পেতে হলে বর্তমান সরকারের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ বিরোধী ষড়যন্ত্রকারীদের রুখে দিয়ে সমৃদ্ধি ও উন্নয়নে সবাইকে শরিক হতে হবে।

শিক্ষা উপমন্ত্রী বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সম্মান ও শহীদদের স্মরণ করে অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গঠনে রাজাকার ও স্বাধীনতা বিরোধীদের সমূলে উচ্ছেদ করার কাজ এগিয়ে চলছে। তারই অংশ হিসেবে রাজাকারের তালিকা প্রকাশ করা হয়েছে। পর্যায় ক্রমে তাদেরকে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন : একনজরে রাজাকারদের পূর্ণাঙ্গ তালিকা

এ দিকে, সোমবার ভোরে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

সিটি মেয়র বলেন, লাল সবুজের পতাকা যারা উপহার দিয়েছেন সেই বীর শহীদদের স্মরণ করে তাদের পদাঙ্ক অনুসরণ করে দেশ গঠনে ভূমিকা রাখতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-মিশন বাস্তবায়নে সন্ত্রাস, মাদক ও দুর্নীতি বিরোধী অভিযানের মধ্য দিয়ে যে লক্ষ্যে এগিয়ে নিচ্ছেন তা সফল হবে ইনশাল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন— চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর ও দলীয় নেতা-কর্মীরা।

ওডি/টিএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড