• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বাধীনতা সংগ্রামের দুর্লভ ছবি নিয়ে সুনামগঞ্জে ‘বঙ্গবন্ধু গ্যালারি’

  সুনামগঞ্জ প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৯, ১৭:৩৮
বঙ্গবন্ধু গ্যালারি
বঙ্গবন্ধু গ্যালারির উদ্বোধন শেষে জেলা পরিষদের চেয়ারম্যানসহ অন্যান্যরা দোয়ায় অংশ নেন (ছবি : দৈনিক অধিকার)

সুনামগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতা সংগ্রামের দুর্লভ ছবি নিয়ে ‘বঙ্গবন্ধু গ্যালারির’ উদ্বোধন করা হয়েছে। জেলা পরিষদের অর্থায়নে প্রায় সাড়ে ৪ লাখ টাকা ব্যয়ে এই গ্যালারিটি নির্মাণ করা হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) বিকাল ৪টার দিকে গ্যালারির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল হুদা মুকুট।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল হুদা মুকুট বলেন, জাতির পিতার এই গ্যালারিতে স্বাধীনতা সংগ্রাম ও পরবর্তী দেশ গড়ার কাজে তার কর্মময় জীবন চিত্র তুলে ধরা হয়েছে। এর মাধ্যমে বর্তমান প্রজন্মের ছেলে-মেয়েরা মহান এই নেতার আত্মত্যাগ ও দেশের প্রতি মমত্ববোধ সম্পর্কে জানতে পারবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর মতো নেতার জন্ম না হলে আজও ‘বাংলাদেশ’ নামক একটি ভূখণ্ড আমরা পেতাম কি না সন্দেহ ছিল। তাই এই প্রজন্মের তরুণরা বঙ্গবন্ধুর এই দুর্লভ ছবিগুলো দেখে দেশপ্রেমের প্রতি সহানুভূতিশীল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ সময় জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এমরান হোসেন, চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী মিলটন পুরকায়স্থ, জেলা পরিষদের হিসাব রক্ষক বিমলেন্দু রায়, প্রধান সহকারী মো. আব্দুল মতিন, অফিস সহকারী কপিল কিষণ তালুকদার, সার্ভেয়ার মো. এরশাদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড