• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের বন্য হাতির আক্রমণে প্রাণ গেল কৃষকের

  বোয়ালখালী, চট্টগ্রাম

১৬ ডিসেম্বর ২০১৯, ১৫:২৫
হাতি
হাতি (ফাইল ছবি)

চট্টগ্রামের বোয়ালখালীতে বন্য হাতির আক্রমণে রূপন দাশ (৫৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) ভোর ৬টার দিকে এ ঘটনা ঘটে। নিহত রূপন দাশ খরনদ্বীপ ইউনিয়নের জৈষ্ঠপুরা এলাকার বাসিন্দা। তার সংসারে এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

নিহত রূপন দাশের সঙ্গে কাজ করা প্রাণে বেঁচে যাওয়া অপর কৃষক সুজন বসু জানান, আমি রূপন দা ও তপন দা মাঠে কৃষিকাজ করছিলাম। হঠাৎ পেছন থেকে মানুষের চিৎকারের শব্দ শুনতে পাই। পেছনে ফিরে দেখি বড় একটি হাতি। আমি চিৎকার দিলে আমার সঙ্গে থাকা রূপন ও তপন দৌড় দেয়। কিন্তু রূপনকে একটি হাতি ধরে ফেলে। আমরা ভয়ে দৌড়ে পালিয়ে আসি। কিছুদূর গিয়ে দেখি, আমাদের মধ্যে রূপন দা নেই। এলাকার লোকজনকে চিৎকার করে ডাকি, সবাই একত্রিত হয়ে মাঠে গিয়ে দেখি রূপন দা আর নেই।

খরনদ্বীপ ইউপি চেয়ারম্যান মো. মোকাররম বলেন, আমরা জনগণকে সচেতন করার জন্য প্রতিদিনই মাইকিং করছি। আজকেও মাইকিং করা হয়েছে। তারপরও লোকজন জীবিকার তাগিদে কাজে যায়। হাতির আক্রমণে মৃত্যুর বিষয়টি খুবই দুঃখজনক। এ ব্যাপারে প্রশাসনকে জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, গত ২৪ নভেম্বর উপজেলার কধুরখীল, সৈয়দনগর, শ্রীপুর এলাকার তিনজনের প্রাণহানির ঘটনা ঘটেছে। সঙ্গে নষ্ট হয়েছিল ফসল, গাছপালাসহ বসতবাড়ি। চরম আতঙ্কের মধ্যে জীবন যাপন করছে জৈষ্ঠপুরার এলাকাবাসীরা।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড