• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরায় পালিত হচ্ছে মহান বিজয় দিবস

  সাতক্ষীরা প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৯, ১৩:৫৯
মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি
অনুষ্ঠানের উদ্বোধন করেন সাংসদ মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি (ছবি : দৈনিক অধিকার)

সাতক্ষীরায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হচ্ছে। সোমবার (১৬ ডিসেম্বর) সকালে প্রধান অতিথি হিসেবে বেলুন, ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

সাতক্ষীরা স্টেডিয়ামে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, ‘অনেক প্রাণ ও অনেক আত্মত্যাগের বিনিময়ে এ দিনটি এসেছে। বাংলাদেশ ও বাঙালি জাতি তাদের চিরদিন স্মরণে রাখবে। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন অগ্রযাত্রায় দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, স্বাধীনতার ৪৮ বছর পেরিয়ে গেলেও আজও আমরা শত্রু মুক্ত হতে পারিনি। আমাদের মানসিকতার পরিবর্তন ঘটাতে হবে। আসুন এই বিজয়ের মাসে সকলে ঐক্যবদ্ধ হয়ে সুন্দরভাবে সাতক্ষীরা গড়ি।

এ সময় অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান ও জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ছাদেকুর রহমান, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.বদিউজ্জামান, স্থানীয় সরকার বিভাগ সাতক্ষীরা হুসেইন শওকত, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এস.এম আফজাল হোসেন, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, প্রমুখ।

উল্লেখ্য, মহান বিজয় দিবস উপলক্ষে প্রত্যুষে সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে ৩১ বার তোপধ্বনির।মাধ্যমে কর্মসূচির শুভ সূচনা হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি-বেসরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, দোকানপাট ও গুরুত্বপূর্ণ ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টা ১৫ মিনিটে সাতক্ষীরা স্টেডিয়ামে অনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনায় মুনাজাত করা হয়।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড