• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের পর হত্যা, ‘বন্দুকযুদ্ধে’ অভিযুক্ত নিহত

  ফরিদপুর প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৯, ১০:০৮
যুবক
ধর্ষণের অভিযুক্ত যুবক (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের পর হত্যা করায় অভিযুক্ত একজন বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। তার নাম ইয়াসিন শেখ (২৫)।

রবিবার (১৫ ডিসেম্বর) রাত ২টার দিকে শহরের পূর্ব খাবাসপুরে জোড়া ব্রিজের কাছে এ ঘটনা ঘটে। নিহত ইয়াসিন শহরের ওয়ারলেস পাড়ার মনি শেখের ছেলে।

ইয়াসিন শেখ ফরিদপুরের বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী ফাতেমা (১৪) হত্যা ও ধর্ষণের সঙ্গে জড়িত ছিল বলে পুলিশ জানিয়েছেন।

কোতোয়ালী থানার এসআই বেলাল হোসেন জানান, রাজেন্দ্র কলেজের মেলার মাঠের সিসিটিভি ফুটেজ থেকে ফাতেমা হত্যাকাণ্ডে সন্দেহভাজন খুনির ছবি সংগ্রহ করে চিহ্নিত করা হয়। পরে অভিযুক্ত ইয়াসিন মিয়াকে রবিবার রাতে আটক করা হয়। এরপর গভীর রাতে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারের অভিযান চালাতে গেলে পুলিশের সঙ্গে অস্ত্রধারীদের পাল্টাপাল্টি গুলি বিনিময় হয়। এতে তিন পুলিশসহ ইয়াসিন আহত হয়। তাদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইয়াসিনকে মৃত ঘোষণা করে।

আরও পড়ুন- টেলিগ্রাম চত্বরে মিলল প্রতিবন্ধী কিশোরীর বিবস্ত্র লাশ

নিহত ইয়াসিন বুদ্ধি প্রতিবন্ধী ফাতেমার সন্দেহভাজন খুনি উল্লেখ করে তিনি বলেন, পুলিশের পক্ষ থেকে সিসিটিভি ক্যামেরায় ধারণ করা কিশোরী ফাতেমা নিখোঁজ হওয়ার ফুটেজ প্রকাশ করা হয়। জেলা পুলিশের অফিসিয়াল পেইজে দুটি ফুটেজ প্রকাশ করা হয়। একই সঙ্গে প্রকাশিত ওই ফুটেজে চিহ্নিত সন্দেহভাজন খুনির পরিচয় সনাক্ত করে দিতে পারলে ব্যক্তিগতভাবে তাকে পুরস্কৃত করার ঘোষণা দেয় মামলার তদন্তকারী কর্মকর্তা। ফুটেজে দেখা গেছে শহরের রাজেন্দ্র কলেজের মাঠে অনুষ্ঠিতব্য ব্রান্ডিং মেলার মাঠ থেকে বাম হাত ধরে ফাতেমাকে মাঠের বাইরে নিয়ে যাচ্ছে সন্দেহভাজন ওই অভিযুক্ত। তার পরনে অফ হোয়াইট রঙের কালো স্টেপের ফুলহাতা জামা ও একটি ফেড করা জিন্স প্যান্ট। আর ফাতেমার পরনে ছিল কামিজ ও কমলা রঙের একটি পায়জামা। এই পায়জামাটি পুলিশ ফাতেমার লাশের সাথে জব্দ করে। ইয়াসিনের বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত শুক্রবার সন্ধ্যায় ফরিদপুর টেলিগ্রাম অফিস চত্বর থেকে বুদ্ধি ও বাক প্রতিবন্ধী ফাতেমার লাশ উদ্ধার করা হয়। তার একদিন আগে বৃহস্পতিবার বিকেলে ব্রান্ডি মেলা থেকে নিখোঁজ হয় ফাতেমা। তাকে ধর্ষণের পর হত্যা করা হতে পারে বলে পুলিশ জানায়। নিহত ফাতেমার বাবার নাম এলাহী শরীফ। তারা রাজেন্দ্র কলেজের পাশে ভাড়া থাকত। এলাহী শরীফ রিকশা চালানোর পাশাপাশি নাইট গার্ডের কাজ করেন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড