• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় অগ্নিকাণ্ডে ভস্মীভূত ৮ দোকান, পুড়েনি কুরআন শরীফ

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

১৫ ডিসেম্বর ২০১৯, ১৫:২৭
কুরআন শরীফ
আগুনে পুড়ে যাওয়া একটি লাইব্রেরি থেকে উদ্ধার হওয়া কুরআন শরীফ (ছবি : দৈনিক অধিকার)

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে ময়মনসিংহের ভালুকা উপজেলায় আটটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ভয়াবহ এই আগুনে আটটি দোকান পুড়লেও ক্ষতিগ্রস্ত একটি লাইব্রেরিতে অক্ষত কুরআন শরীফ পাওয়া গেছে।

শনিবার (১৪ ডিসেম্বর ) রাত ২টার দিকে উপজেলার কাচিনা ইউনিয়নের তামাট বাজারের সরকার মার্কেট এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার রাতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে কাচিনা ইউনিয়নের তামাট বাজারের সরকার মার্কেটে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এই অগ্নিকাণ্ডে সরকার মার্কেটের আটটি দোকানে থাকা পণ্যসহ বিভিন্ন জিনিস পুড়ে ছাই হয়ে যায়। পরবর্তীকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত একটি লাইব্রেরির দোকান থেকে একটি কুরআন শরীফ পাওয়া যায়, যার ভেতরের লেখা অক্ষত ছিল।

এ দিকে, সরকার মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের দোকানে থাকা কাপড়, ফ্রিজ, টিভিসহ বিভিন্ন পণ্য পুড়ে গিয়ে এখন তারা নিঃস্ব। ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন, ভয়াবহ এই আগুনে আমাদের দোকানের বেশির ভাগ মালামালই পুড়ে ছাই হয়ে গেছে।

এ ব্যাপারে ভালুকা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রকিবুল হাসান দৈনিক অধিকারকে জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে আমরা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এ ঘটনায় প্রায় ২০ থেকে ২৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। পাশাপাশি আগুনে পুড়ে যাওয়া থেকে আনুমানিক ৫০ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড