• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারায়ণগঞ্জে সোয়া কোটি টাকার ব্যান্ডেড সুতা উদ্ধার

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

১৪ ডিসেম্বর ২০১৯, ২১:৩৬
ব্যান্ডেড সুতা
উদ্ধারকৃত ব্যান্ডেড সুতার কার্টন ( ছবি : দৈনিক অধিকার )

নারায়ণগঞ্জে সোয়া কোটি টাকা মূল্যের অবৈধ ১০ টন ব্যান্ডেড সুতা বাজারে বিক্রি করার সময় উদ্ধার করেছে গোয়েন্দা কাস্টমস বন্ড কমিশন।

শনিবার (১৪ ডিসেম্বর) বিকালে শহরের নিতাইগঞ্জের সুতারপাড়া এলাকায় সাদ ও আজাদ ট্রেডার্সের গুদাম থেকে অবৈধ এসব সুতাগুলো উদ্ধার করে শুল্ক গোয়েন্দারা।

অভিযানের পর কাস্টমস বন্ড কমিশনের উপকমিশনার রেজভি আহমেদ জানান, নারায়ণগঞ্জে একটি চক্র রপ্তানিমুখী গার্মেন্টস প্রতিষ্ঠানের জন্য অনেক আগে থেকেই অবৈধভাবে বাজারে ব্যান্ডেড সুতা বিক্রি করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে শহরের সুতার পাড়া এলাকাস্থ সাদ ট্রেডার্স ও আজাদ টেডার্সের গুদামে অভিযান চালানো হয়। এ সময় সোয়া কোটি টাকা মূল্যের অবৈধ ব্যান্ডেড সুতা উদ্ধার করা হয়। দেশের রপ্তানিমুখী গার্মেন্টস কারখানায় থান কাপড় তৈরির জন্য শুল্কমুক্ত সুবিধায় এসব ব্যান্ডেড সুতা আমদানি করা হয়েছিল।

তিনি আরও জানান, জব্দকৃত এসব সুতা পরবর্তীতে তদন্ত, যাচাই বাছাই করে এবং প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধেও ফৌজদারি আইনে মামলা দায়ের করা হবে। এই সঙ্গবদ্ধ চক্রের সঙ্গে আরও যারা জড়িত রয়েছে তাদেরও আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

অভিযানে নেতৃত্ব দেন শুল্ক গোয়েন্দা বিভাগের কাস্টমস বন্ড কমিশনের ঢাকা কার্যালয়ের উপপরিচালক রেজভি আহমেদ। এ সময় আরও উপস্থিত ছিলেন- সংস্থাটির সহকারী কমিশনার আল আমিন, শরীফ মোহাম্মদ ফয়সাল, আক্তার হোসেন, ঢাকা-নারায়ণগঞ্জের সিআইডি পুলিশ এবং কাস্টমস অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লেখ্য, গত ৮ ডিসেম্বর শহরের টানবাজারস্থ হাজী বিল্লাল হোসেনের বিসমি ইয়ার্ন ট্রেডিংয়ের গুদামে অভিযান চালিয়ে এক কোটি টাকা মূল্যের ১০ টন ব্যান্ডেড সুতা জব্দ করেছিল শুল্ক গোয়েন্দা বিভাগের কাস্টমস বন্ড কমিশন।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড