• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘সমৃদ্ধি ও সম্মানের সঙ্গে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’

  অধিকার ডেস্ক

১৪ ডিসেম্বর ২০১৯, ২০:৫১
প্রতিমন্ত্রী
আলোচনা সভায় বক্তব্যকালে প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সমৃদ্ধি ও সম্মানের সঙ্গে বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। কাজেই স্বাধীনতার স্বপক্ষের প্রতিটি মানুষকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।

শনিবার (১৩ ডিসেম্বর) সকালে শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিরল মুক্ত দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় দিনাজপুরের বিরল উপজেলায় নৌপরিবহন প্রতিমন্ত্রী এ কথা বলেন। উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এই সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ‘৭১-এর মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল দেশের মুক্তিকামী মানুষ। এরপর দীর্ঘ ৯ মাসের সশস্ত্র সংগ্রামের মধ্যে দিয়ে তারা এ দেশের স্বাধীনতা এনেছে।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর স্বাধীনতার সঠিক ইতিহাস পুনরুজ্জীবিত হয়েছে। এখন আমাদের দায়িত্ব নিয়ে স্বাধীনতার সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে।

এর আগে বিরল মুক্ত দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধার্ঘ্য অর্পণসহ বিজয় র‌্যালিতে অংশগ্রহণ করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী সাংবাদিকদের জানান, মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর প্রাক্কালে জাতি এবার ভিন্ন উদ্যমে মহান বিজয় দিবস উদযাপন করতে যাচ্ছে। একই সময় অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই মুহূর্তে খালেদা জিয়ার জামিন নিয়ে বিএনপি দেশে যে কোনো বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তাদের কঠোর হস্তে দমন করা হবে।

বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিনাত রহমানের সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা আনিছুর রহমানের সঞ্চালনায় আয়োজিত এই সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম অরু, ডেপুটি কমান্ডার রহমান আলী প্রমুখ।

এ সময় বিরল উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান অ্যাডভোকেট রবিউল ইসলাম রবি, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড