• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনশন স্থগিত করে কাজে ফিরেছে পাটকল শ্রমিকরা

  নরসিংদী প্রতিনিধি

১৪ ডিসেম্বর ২০১৯, ১৯:১৫
শ্রমিক
কারখানায় কাজ করছে শ্রমিকরা ( ছবি : দৈনিক অধিকার )

চলমান আমরণ অনশন কর্মসূচি স্থগিত করে কাজে ফিরেছেন পাটকল শ্রমিকরা। শনিবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় এ কর্মসূচি স্থগিত করার পর কাজে ফিরেন তারা।

ইউএমসি জুটমিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের নরসিংদীর সভাপতি মো. সফিকুল ইসলাম মোল্লা জানান, চার দিনের অব্যাহত অনশনের পর শ্রম কর্মসংস্থান প্রতিমন্ত্রীর আশ্বাসে এবং বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবসের মতো রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দিবস দুটির কথা বিবেচনা করে কর্মসূচি স্থগিত করা হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে শ্রমিকরা তাদের স্ব স্ব কাজে যোগ দিয়েছেন। এতে মিলের উৎপাদন শুরু হওয়ায় কর্মচাঞ্চল্য ফিরে এসেছে।

তিনি আরও জানান, উদ্ভূত পরিস্থিতিতে রবিবার বিজেএমসির সভাকক্ষে জরুরি সভা অনুষ্ঠিত হবে। সভার সিদ্ধান্তের পর যদি দাবি আদায়ের বিষয়ে আশাব্যঞ্জক খবর না আসে পরবর্তীকালে আবারও আমরণ অনশনের আন্দোলন শুরু করা হবে।

মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবি আদায়ে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী গত ১০ ডিসেম্বর দুপুর ১২টা থেকে অনশন কর্মসূচি শুরু করেন নরসিংদীর ইউএমসি জুটমিলের শ্রমিকরা। এতে ইউএমসি জুটমিলের প্রধান ফটকে অনশনে অংশ নেন মিলের হাজারো পাটকল পুরুষ ও নারী শ্রমিক।

চার দিনের এ অনশনে ১৭ জন শ্রমিক অসুস্থ হয়েছে। এর মধ্যে ১১ জনকে হাসপাতালে ও বাকিদের অনশনস্থলেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর অসুস্থ শ্রমিকদের নরসিংদী সদর ও ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ভর্তি করা হয়।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড