• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসলাম ধর্মে মুগ্ধ হয়ে মুসলিম হলেন রুপম দাস

  নিজস্ব সংবাদদাতা

১৪ ডিসেম্বর ২০১৯, ১৫:২১
মো. আব্দুল্লাহ আল হৃদয়
মো. আব্দুল্লাহ আল হৃদয় (ছবি : সংগৃহীত)

নিজের ইচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন ফেনীর দাগনভূঞার রুপম দাস (৩৪) নামের এক ব্যক্তি। ইসলাম ধর্ম গ্রহণের পর নাম রাখেন মো. আব্দুল্লাহ আল হৃদয়।

শুক্রবার (১৩ ডিসেম্বর) জুমার নামাজের আগে তিনি দাগনভূঞা বড় মসজিদের ইমাম মাওলানা আবুল কালামের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

জানা যায়, রুপম দাস ওরফে হৃদয় ফেনী জেলার দাগনভূঞার রামনগর ইউনিয়নের সনাতন ধর্মাবলম্বী পরিবারের সন্তান। তার বাবার নাম ধনেশ্বর চন্দ্র দাস। মুসলমানদের আচার-ব্যবহার, ধর্মীয় রীতিনীতি ও সংস্কৃতিতে অনুপ্রাণিত হয়ে স্বেচ্ছায় ও স্বজ্ঞানে হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বলে জানিয়েছেন রুপম দাস।

জুমার নামাজ শেষে ইসলাম ধর্ম গ্রহণের পর তিনি আনুষ্ঠানিকভাবে মুসল্লিদের উদ্দেশে নিজেই ঘোষণা দেন। এ সময় দাগনভূঞা বড় মসজিদ কমিটির সভাপতি মো. মাহমুদুল হক, সাধারণ সম্পাদক মো. আবুল হাসেমসহ মসজিদ কমিটির অন্য সদস্যরা ও মুসল্লিরা উপস্থিত ছিলেন। সদ্য মুসলিম হওয়া নবমুসলিমকে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন মসজিদ কমিটি।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড