• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাটহাজারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, সরকারি স্কুলের জমি উদ্ধার

  হাটহাজারী প্রতিনিধি, চট্টগ্রাম

১৩ ডিসেম্বর ২০১৯, ১৪:১৫
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে ইউএনও মোহাম্মাদ রুহুল আমিনসহ অন্যান্যরা (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকায় অবৈধভাবে দখল করা শতবর্ষী রামকৃষ্ণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৩ ডিসেম্বর) সকালে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মাদ রুহুল আমিন ও সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসা দখলকৃত ওই জমিটি উদ্ধার করেন।

অভিযানের ব্যাপারে ইউএনও রুহুল আমীন জানান, ১৯১৬ সালে প্রতিষ্ঠিত রামকৃষ্ণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি অবৈধভাবে দখল করে রেখেছিল ‘এস এস ওয়্যার’ নামে একটি প্রতিষ্ঠান। তিনি বলেন, চার বছর আগে ওই প্রতিষ্ঠানটি স্কুলের পাশের একটি জমি ক্রয় করে। এরপর সীমানা দেয়াল নির্মাণের সময় তারা স্কুলের মালিকানাধীন জমিও নিজেদের দখলে নিয়ে নেয়। বর্তমানে ওই জমিতে প্রতিষ্ঠানটি একটি রাস্তা তৈরি করছিল। পরবর্তীকালে খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসাকে সঙ্গে নিয়ে স্কুলের নামে খতিয়ানভুক্ত ১৪৮ শতক জমিটি উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া জমিটি স্কুলের শিক্ষার্থীদের এসেম্বলির জন্য নির্ধারিত ছিল জানিয়ে ইউএনও রুহুল আমীন বলেন, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সীমানা দেয়াল ভেঙে ওই জমিটি উদ্ধারের পাশাপাশি সেটি স্কুল কর্তৃপক্ষকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড