• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৌখিক আদেশে বরিশাল বেতারের ৬ শিল্পীকে চাকরিচ্যুত!

  বরিশাল প্রতিনিধি

১২ ডিসেম্বর ২০১৯, ১৮:৪৮
সংবাদ সম্মেলনে চাকরিচ্যুত শিল্পীরা
সংবাদ সম্মেলনে চাকরিচ্যুত শিল্পীরা (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ বেতার বরিশাল আঞ্চলিক কেন্দ্রের ছয়জন অনিয়মিত শিল্পীকে মৌখিক আদেশে চাকরিচ্যুত করা হয়েছে। এ বিষয়ে উচ্চ আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও তাদের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে চাকরিচ্যুত শিল্পীরা এই অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে বরিশাল বেতারে চাকরি হারানো শিল্পী মাকসুদা বলেন, আমরা দীর্ঘদিন ধরে বরিশাল বেতারে চাকরি করে আসছি। কর্তৃপক্ষ বিভিন্ন সময়ে আমাদের এড়িয়ে গিয়ে বিজ্ঞপ্তির মাধ্যমে বাইরের অদক্ষ লোককে নিয়োগ দিয়েছেন। এ কারণে চলতি বছরের ৪ ফেব্রয়ারি চাকরি স্থায়ীকরণের জন্য উচ্চ আদালতে রিট পিটিশন দায়ের করি। এরপর ২৪ ফেব্রুয়ারি উচ্চ আদালতের বিচারক এফ আর এম নাজমুল আহসান ও বিচারক কেএম কামরুল কাদের রিটের শুনানি শেষে এক আদেশ জারি করেন। ওই আদেশে বলা হয়, মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত পিটিশনকারীদের কোনোভাবেই চাকরিচ্যুত করা যাবে না।

শিল্পী মাকসুদা বেগম বলেন, বেতারের সদর দপ্তরের উপপরিচালক মোহাম্মদ হামিদুর রহমান গত ৩ মার্চ অনিয়মিত কর্মচারীদের চাকরিচ্যুত না করার জন্য বেতারের সব কেন্দ্রে চিঠি দেন। অথচ গত ৩ ডিসেম্বর বরিশাল বেতারের আঞ্চলিক পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) আনসার উদ্দিন মৌখিকভাবে জানান ‘আপনাদের চাকরি নেই, তাই অফিসে আসবেন না।’ এমনকি বর্তমানে আমাদের বরিশাল বেতারের ভেতরে প্রবেশ করতেও দিচ্ছে না।

সংবাদ সম্মেলনে চাকরিচ্যুতরা উচ্চ আদালতের আদেশ অনুযায়ী তাদের পুনর্বহালের দাবি জানান। এ সময় চাকরিচ্যুত অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মো. মনিরুল ইসলাম, সাইফুল ইসলাম, জাহানারা ইয়াসমিন, সাবিনা ইয়াসমিন, মাইনুল ইসলাম।

বাংলদেশ বেতার বরিশাল কেন্দ্রের অনিয়মিত শিল্পি মো. মনিরুল ইসলাম বলেন, গত ৩ ডিসেম্বর আঞ্চলিক পরিচালক মো. আনসার উদ্দিন তাকে অফিসে আসতে নিষেধ করে দেন। এর কোনো কারণ জানাননি তিনি। অথচ বরিশাল বেতারে অনেক অদক্ষ ব্যক্তি যুগের পর যুগ কাজ না করেই সরকারি অর্থ নিচ্ছে। একটি সিন্ডিকেট তাদের লালন পালন করছে। অনেক শাখায় ভুল তথ্য দিয়ে অনুষ্ঠান পরিচালনা করা হচ্ছে।

জানতে চাইলে বরিশাল বেতারের আঞ্চলিক পরিচালক আনসার উদ্দিন বলেন, এটি সদর দপ্তরের নির্দেশে করা হয়েছে। বেতারে তাদের ঢুকতে নিষেধ করা হয়নি। তার আঞ্চলিক অফিসে ৩৬ জন অনিয়মিত শিল্পী রয়েছে। এর মধ্যে ছয়জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড