• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

৯৯৯-এ কল করেও স্বামীর বিয়ে ঠেকাতে পারল না শ্রাবনী

  নরসিংদী প্রতিনিধি

১২ ডিসেম্বর ২০১৯, ১৭:৩৩
নরসিংদী
শ্রাবনী সাহা (ছবি : দৈনিক অধিকার)

নরসিংদীতে পুলিশের সহায়তার জন্য ৯৯৯ নম্বরে কল করেও স্বামীর দ্বিতীয় বিয়ে ঠেকাতে ব্যর্থ হয়েছেন শ্রাবনী সাহা (২৮)।

বুধবার (১১ ডিসেম্বর) সন্ধ্যা পৌনে ৭টায় মাধবদী থানাধীন প্রাইম হাসপাতাল সংলগ্ন মাধবদী বাজারের বিশিষ্ট ব্যবসায়ী সুবোধ দাসের ভাড়া বাড়িতে এ ঘটনা ঘটে।

ওই নারী নিজেকে ব্যবসায়ী গোবিন্দ ওরফে গোপির স্ত্রী দাবি করে আহাজারি শুরু করেন। এ সময় স্বামীর বিয়ে বন্ধ না করলে আত্মহত্যা করবে বলেও জনসম্মুখে হুমকি দেন। এ দিকে বর্ণিল সাজে বিয়ে বাড়ির গেটের সামনে হৈ-হুল্লোড় দেখে বিপুল উৎসুক জনতা ও স্থানীয় সাংবাদিকরা ভিড় জমায়। বর যাত্রাকে বাধা দেওয়ার জন্য সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে ৯৯৯ নম্বরে কল করে মাধবদী থানা পুলিশের সহযোগিতা নেয় শ্রাবনী।

ব্যবসায়ী গোবিন্দ চন্দ্র সাহার (২৬) বিয়ে বন্ধ করার জন্য উপস্থিত সকলের প্রতি আকুতি জানান শ্রাবনী সাহা। তিনি বলেন, ‘ভাই তার সঙ্গে আমার বিয়ে হয়েছে, তাকে থামানোর চেষ্টা করেন, তার বরযাত্রার গাড়িটি আটকান, সে আমার স্বামী হয়, সে আমার পূর্বের স্বামীর কাছ থেকে আমাকে ছাড়াছাড়ি করিয়েছে, সিঁথিতে সিঁদুর দিয়ে গোবিন্দ আমার সঙ্গে বিয়ের সম্পর্ক গড়ে তুলেছে। আজ আমাকে ছেড়ে আবার বিয়ে করতে যাচ্ছে, ‘আমার একটি কন্যা সন্তান আছে তাকে নিয়ে আমি এখন কী করব। সে আমাকে ছেড়ে অন্য মেয়েকে বিয়ে করলে আমি জীবন দিয়ে দেব।’

এ ঘটনায় মাধবী থানার পুলিশের উপ পরিদর্শক তানভীর আহমেদ বলেন, শ্রাবনীর ফোন পেয়ে আমরা ঘটনাস্থলে এসে অভিযুক্ত গোবিন্দর কোনো খোঁজ না পেয়ে চলে যাই। ঘটনাস্থলে পুলিশ ও উৎসুক জনতার ভিড়ের মধ্যে সাজানো গাড়ি রেখেই বর গোবিন্দ চন্দ্র সাহা পালিয়ে গেছে বলেও জানান তিনি। এ সময় পুলিশ শ্রাবনীকে তার স্বজনদের জিম্মায় রেখে আসেন।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে খোঁজ নিয়ে জানা যায়, তার পরিবারের লোকজন তাকে জিম্মি করে রেখেছে। এর আগে পুনরায় বিয়ে ঠেকাতে বুধবার রাত ১১টা ২৫ মিনিটে ৯৯৯ নম্বরে কল করেন শ্রাবনী। ট্রিপল নাইনে কথা বলার পর মাধবদী থানায় গোবিন্দর বিরুদ্ধে মামলা করার জন্য পরামর্শ দেন বলে জানান শ্রাবনী।

শ্রাবনীর পরিবার সূত্রে জানা যায়, গোবিন্দ ও শ্রাবনী দুইজনই মামাতো ভাই-বোন। তাদের এ সম্পর্কের কথা আগে জানা ছিল না। গোবিন্দর বিয়ের নিমন্ত্রণ পাওয়ার পর শ্রাবনী নিজেই তার পরিবার ও গোবিন্দর পরিবারের মধ্যে তাদের সম্পর্ক ও বিয়ের বিষয়টি খুলে বলেন। পরে দুই পরিবারের মধ্যে বিরোধ সৃষ্টি হলে স্থানীয়ভাবে এর মীমাংসা করে দেন মাধবদী পৌরসভার সাবেক মেয়র সফি উদ্দিন আহমেদ।

তবে শ্রাবনী সাবেক মেয়রের কথা আমলে না নিয়ে নিজেকে গোবিন্দর স্ত্রী দাবি করে বিয়ে ঠেকাতে বরযাত্রায় বাধা দেন। শ্রাবনী মাধবদী পৌর শহরের কাশিঁপুর মহল্লার ভাড়াটিয়া পঙ্কজ সাহার মেয়ে। তাদের দুই পরিবারের বাড়িই কুমিল্লা জেলার মুরাদনগর থানায়।

বৃহস্পতিবার সকালে এ ঘটনা গোবিন্দর বাবা কৃষ্ণ কান্ত সাহার কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান, তার ছেলে গোবিন্দর সঙ্গে শ্রাবনীর বিয়ের খবর তার জানা নেই। তবে বুধবার দিবাগত রাতে কিশোরগঞ্জের বাজিতপুর এলাকায় বাবু দুলাল চন্দ্র সাহার মেয়ে পৃথা রানী সাহার সঙ্গে গোবিন্দর বিয়ে সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড