• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজারে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ চলছে

  কক্সবাজার প্রতিনিধি

১২ ডিসেম্বর ২০১৯, ১১:১০
ভোটার
নির্বাচন কেন্দ্রে ভোটারদের উপচে পড়া ভিড় (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজারের মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল ৮টা থেকে একযোগে কঠোর নিরাপত্তায় সব কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকাল ৪টার পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

শতভাগ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে প্রশাসন। ৯টি ভোট কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

মহেশখালী উপজেলা নির্বাচন অফিসার ও শাপলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মো. জুলকার নাঈম বলেন, প্রত্যেক কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেটসহ পুলিশ, র‌্যাব, বিজিবি ও পর্যবেক্ষক নিয়োজিত রয়েছে।

রিটার্নিং অফিসার জুলকার নাঈম জানান, শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থী রয়েছে ও ১২টি মেম্বার পদে ৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরও পড়ুন- নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ডে অর্ধশত ঘর পুড়ে ছাই

চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- দিদারুল ইসলাম, নুরুল হক, আবদুল গফুর, মোহাম্মদ নুরুল হুদা, গিয়াস উদ্দিন সিকদার, আবদুল খালেক, ওসমান সরওয়ার, মোহাম্মদ সাঈদুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ রফিকুল ইসলাম, এ.কে.এম ইলিয়াস, বদর উদ্দিন, মোহাম্মদ আলম, মোহাম্মদ শাহজাহান ফারুকী, সোহেল রানা, সালাহ উদ্দিন হেলালী কমল ও মনির আহমদ।

তবে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল খালেক, দিদারুল আলম ও সালাহউদ্দিন হেলালী কমলের মধ্যে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ভোটাররা ধারণা করছেন।

শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে মোট ভোট কেন্দ্রে বুথ রয়েছে ৪৬টি। এই ইউনিয়নে মোট ১৯ হাজার ৫১৮ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৮ হাজার ৫৬ জন, মহিলা ভোটার ৯৬ হাজার ৬২ জন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড