• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬ লাখ টাকা জরিমানা গুণল পাঁচ ইটভাটা

  শরীয়তপুর প্রতিনিধি

১২ ডিসেম্বর ২০১৯, ০৫:৫৮
ইটভাটা
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা করা একটি ইটভাটা (ছবি : দৈনিক অধিকার)

প্রয়োজনীয় কাগজপত্র নবায়ন না থাকা ও একটি ইটভাটার অনুমতিপত্র না থাকার দায়ে শরীয়তপুরের চারটি ইটভাটাকে মোট ছয় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১১ ডিসেম্বর) দিনভর জাজিরা উপজেলায় অভিযান চালিয়ে ওই ইটভাটাগুলোকে এই জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. জাহিদুল ইসলাম।

জরিমানাসহ উচ্ছেদ করা ওই ইটভাটাগুলো হলো- জাজিরা উপজেলার বোয়ালিয়া এলাকার আফসার ব্যাপারির মালিকানাধীন ‘ভাণ্ডারি ব্রিক ফিল্ড’, একই এলাকার সেলিম ফকিরের মালিকানাধীন ‘বিশ্বওলি ব্রিক ফিল্ড’, ঢোন বোয়ালিয়া এলাকার সেলিম মাদবরের মালিকানাধীন ‘কীর্তিনাশা ব্রিক ফিল্ড’, কাউয়াদি এলাকার বাচ্চু হাওলাদারের মালিকানাধীন ‘যমুনা ব্রিক ফিল্ড’ এবং মিরাশার এলাকার মালেক দেওয়ানের মালিকানাধীন ‘জে আই বি ব্রিক ফিল্ড’। 

এর মধ্যে জেলা প্রশাসনের কোনো অনুমতিপত্র না থাকায় ‘জে আই বি ব্রিক ফিল্ডের’ মালিককে তিন লাখ টাকা জরিমানা করাসহ ইটভাটাটি উচ্ছেদ করা হয়। এছাড়া যমুনা ও কীর্তিনাশা ব্রিক ফিল্ডের মালিককে এক লাখ টাকা করে এবং ভাণ্ডারি ও বিশ্বওলি ব্রিক ফিল্ডের মালিককে ৫০ হাজার টাকা করে মোট ছয় লাখ টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে জাজিরা উপজেলা নির্বাহী অফিসার মো. জাহিদুল ইসলাম দৈনিক অধিকারকে জানান, বুধবারের অভিযানে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনে লাইসেন্স নবায়ন না থাকায় চারটি ইটভাটার মালিককে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ‘জে আর বি ব্রিক ফিল্ডের’ কোনো বৈধ কাগজপত্র না থাকায় ওই ইটভাটা মালিককে তিন লাখ টাকা জরিমানাসহ সেটির স্থাপনা ভেঙে দেওয়া হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের এমন অভিযান অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

আরও পড়ুনঃ বাবরি মসজিদের রায় পুনর্বিবেচনার আবেদন শুনবেন ৫ বিচারপতি

ফরিদপুর জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক তুহিন আলমসহ পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ভ্রাম্যমাণ আদালতকে সার্বিক সহযোগিতা প্রদান করেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড