• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৬ লাখ টাকা আত্মসাৎ, দুদকের জালে সরকারি ২ কর্মকর্তা

  দিনাজপুর প্রতিনিধি

১১ ডিসেম্বর ২০১৯, ২৩:৩১
আটক
১৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে আটক হওয়া দুইজন সরকারি কর্মকর্তা (ছবি : দৈনিক অধিকার)

প্রায় ১৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দিনাজপুরে দুইজন সরকারি কর্মকর্তাকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পুকুর খনন, সীমানা প্রাচীর পুনর্নির্মাণের টাকা আত্মসাতসহ বালু বিক্রির টাকা আত্মসাতের অভিযোগে তাদের আটক করা হয়।

আটক হওয়া সরকারি কর্মকর্তারা হলো- দিনাজপুর জেলা মৎস্য কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মঞ্জুরুল ইসলাম এবং ঠিকাদার আফসার আলী।

এর মধ্যে প্রকৌশলী মঞ্জুরুল ইসলাম জেলার বিরল উপজেলার কাজীপাড়া বালান্দর গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে। এছাড়া ঠিকাদার আফসার আলী একই উপজেলার ফরাক্কাবাদ এলাকার ইয়াকুব আলীর ছেলে।

বুধবার (১১ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টার দিকে দুদকের দিনাজপুর জেলা সমন্বিত কার্যালয়ের একদল সদস্য তাদের আটক করেন।

দিনাজপুর দুদক কার্যালয় সূত্রে জানা যায়, পুলহাট এলাকার মৎস্যবীজ উৎপাদন খামারের চারটি পুকুর পুনঃখনন বাবদ ৭ লাখ ৫৯ হাজার ৮৪৫ টাকা পরস্পর যোগসাজশে আত্মসাৎ করেন ওই দুই সরকারি কর্মকর্তা। এছাড়া সীমানা প্রাচীর পুনর্নির্মাণ বাবদ ৭৯ হাজার ৯২৫ টাকা ও খনন করা চারটি পুকুর থেকে উত্তোলিত বালু অবৈধভাবে বিক্রি বাবদ ৭ লাখ ৪৭ হাজার ৯৫০ টাকাসহ সর্বমোটে ১৫ লাখ ৮৭ হাজার ৭২১ টাকা আত্মসাৎ করেন তারা। তাই শাস্তিযোগ্য অপরাধ হিসেবে ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ওই দুইজনসহ মোট চারজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। পরে এই মামলায় এজাহার নামীয় আসামি হিসেবে তাদের আটক করা হয়।

মামলার অপর দুই আসামিরা হলো- পুলহাট মৎস্যবীজ উৎপাদন খামারের ব্যবস্থাপক ফয়জার রহমান। তিনি দিনাজপুর সদর উপজেলার কমলপুর ফাইহাই গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে। এবং অপর আসামি ঠিকাদার আফসার আলীর স্ত্রী ও ‘মেসার্স দ্বীপ এন্টারপ্রাইজের’ স্বত্বাধিকারী দিলরুবা আলী।

দিনাজপুর দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমান জানান, সরকারি ওই দুই কর্মকর্তাকে পুলিশের মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড