• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে কাউন্সিলরের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

  ঠাকুরগাঁও প্রতিনিধি

১০ ডিসেম্বর ২০১৯, ২০:৪০
ঠাকুরগাঁও
পৌর কাউন্সিলর একরামুল দৌলা (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁও শহরে পৌর কাউন্সিলরের বিরুদ্ধে অসহায় মানুষদের জমি জোরপূর্বক দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় গত রবিবার (৮ ডিসেম্বর) ঠাকুরগাঁও জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে ৫০ জন ব্যক্তির গণ স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা। অভিযুক্ত একরামুল দৌলা সাহেব ঠাকুরগাঁও পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর।

অভিযোগে বলা হয়, দীর্ঘদিন ধরে পৌর কাউন্সিলর একরামুল দৌলা সাহেব জাল দলিল তৈরি করে তার সন্ত্রাসী বাহিনী দ্বারা হুমকি দিয়ে শহরের ছিট চিলারং এলাকার নিরীহ মানুষদের ঘরবাড়ি ও জমি দখল করে আসছে। কিছুদিন পূর্বে কাজীপাড়া এলাকার আইনুল হক ও তার ভাইদের এক একর ৭৪ শতক জমি দখলের চেষ্টা করে পৌর কাউন্সিলর একরামুল দৌলা সাহেবসহ তার লোকজন। এছাড়াও ছিট চিলারং এলাকার সালেহা বেগমের ১০ শতক ও একই এলাকার মোজাম্মেল হকের সাড়ে ২৯ শতক জমি দখলের চেষ্টা করে পৌর কাউন্সিলর একরামুল দৌলা।

ভুক্তভোগী আইনুল হক বলেন, ১৯৬১ সালে কবলা মূলে এক একর ৭৪ শতক জমি ক্রয় করি। এরপর থেকে সেই জমিতে আখ, সরিষাসহ বিভিন্ন ফসল আবাদ করা হচ্ছে। এ দিকে পৌর কাউন্সিলর একরামুল দৌলা সাহেব আমার ক্রয়কৃত জমির একটি জাল দলিল তৈরি করে তিনি ওই জমি তার দাবি করে আসছে। কিছুদিন আগে কাউন্সিলরের উপস্থিতিতে তার সন্ত্রাসী বাহিনী মাজহারুল ইসলাম, আমির হোসেন, আব্দুল মোমিনসহ আরও বেশ কিছু মানুষ লাঠিসোটা নিয়ে এসে আমাদের হুমকি দেয় জমি ছেড়ে চলে যাওয়ার জন্য।

একই এলাকার বাসিন্দা জামিরুল ইসলাম বলেন, পৌর কাউন্সিলর একরামুল দৌলা সাহেব শুধু আইনুল হকের জমি দখলের চেষ্টাই করেনি, তারা ইতোমধ্যে এলাকার অসংখ্য মানুষের জমি ভয়ভীতি দেখিয়ে দখল করে নিয়েছে। কাউন্সিলরের কাজই হলো জাল দলিল তৈরি করে মানুষকে হুমকি দিয়ে জমি দখল করা।

সিরাজুল ইসলাম বলেন, এলাকার মানুষের ভোটে একরামুল দৌলা সাহেব পৌর কাউন্সিলর হয়েছে। কাউন্সিলর হওয়ার পর থেকে তিনি অনেকের জমি জোরপূর্বক দখল করে নিয়েছে। সে একটি বাহিনী তৈরি করেছে অসহায় মানুষদের জমি দখল করার জন্য।

একই প্রভাবশালী মহলের ছত্রছায়ায় পৌর কাউন্সিলর একরামুল দৌলা সাহেব হুমকি দিয়ে কৌশলে অসহায় মানুষদের জমি দখল করে অনেক টাকার মালিক হয়েছে। জমি ছেড়ে চলে না গেলে এলাকার মানুষদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানীও করে কাউন্সিলর। বর্তমানে কাউন্সিলর একরামুলের ভয়ে এলাকার মানুষ শান্তিতে বসবাস করতে পারছে না বলে দাবি করেন স্থানীয় বাসিন্দা আল মামুন।

পৌর কাউন্সিলর একরামুল প্রভাবশালী হওয়ায় এলাকায় তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায় না। এজন্য বিষয়টি সঠিকভাবে তদন্ত করে প্রশাসনের সহযোগিতা চায় স্থানীয়রা।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, পৌর কাউন্সিলরের বিরুদ্ধে যে অভিযোগ এসেছে সেটি তদন্ত করার পর সত্যতা পাওয়া প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযোগ অস্বীকার করে পৌর কাউন্সিলর একরামুল দৌলা সাহেব মুঠোফোনে বলেন, আমার বিরুদ্ধে জমি দখলের চেষ্টার যে অভিযোগ করা হচ্ছে তা সত্য নয়। কেউ যদি প্রমাণ করতে পারে তাহলে তাকে আমি ১০ লাখ টাকা পুরস্কার দেব।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড