• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় ১৫ কোটি টাকা মূল্যের জমি দখলমুক্ত

  বগুড়া প্রতিনিধি

১০ ডিসেম্বর ২০১৯, ১৭:৪০
অবৈধ স্থাপনা
অবৈধ স্থাপনা উচ্ছেদ (ছবি : দৈনিক অধিকার)

জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় বগুড়ার মোকামতলায় জেলা পরিষদের প্রায় ১৫ কোটি টাকা মূল্যের ৭৩ শতক জমি অবৈধ দখলমুক্ত করা হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবিরের নেতৃত্বে পুলিশ সদস্যসহ অবৈধ দখলদারদের গড়ে তোলা দোকানপাট ও একটি তিন তলা ভবন ভেঙে দখলমুক্ত করা হয়। দখলমুক্ত করার পর সেখানে জেলা পরিষদের পক্ষ থেকে একটি সাইনবোর্ড ঝুলিয়ে দেওয়া হয় এবং জমির সীমানা লাল পতাকা দিয়ে চিহ্নিত করা হয়।

অভিযান চলাকালে জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, প্রধান নির্বাহী কর্মকর্তা আমিরুল ইসলাম, জেলা পরিষদের ভূমি উদ্ধার কমিটির আহ্বায়ক মাফুজুল ইসলাম রাজ, জেলা পরিষদ সদস্য রুহুল মোমিন তারিক, আ. করিম, জিয়াউল করিম শ্যাম্পু, জেলা পরিষদের আইন উপদেষ্টা অ্যাডভোকেট আবুল কালাম আজাদ প্রমুখসহ জেলা পরিষদের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

জেলা পরিষদের সম্পদ উদ্ধার কমিটির যুগ্ম আহ্বায়ক ও পরিষদের সদস্য মারুফ রহমান মঞ্জু বলেন, জেলা পরিষদের অবৈধ দখলকৃত ৭৩ শতক জমির স্থানীয় মূল্য প্রায় ১৫ কোটি টাকা। জায়গাটি আগে থেকেই স্থানীয় লোকজনের কাছে ডাক বাংলো নামে পরিচিত ছিল। কিন্তু হঠাৎ করেই দখলদাররা পুরাতন ডাক বাংলোটি ভেঙে নিজের বলে প্রচার করে দখলে নিয়েছিল।

কমিটির আহ্বায়ক ও পরিষদের সদস্য মাফুজুল ইসলাম রাজ বলেন, দীর্ঘদিন থেকে ওই সম্পত্তিতে এলাকার জনৈক ব্যক্তি এবং তার মৃত্যুর পর তার ছেলেরা নিজেদের জমি বলে দাবি করে অবৈধভাবে দখল করে দোকানপাট ভাড়া দিয়েছিল। অবৈধ দখলমুক্ত জায়গাটি এখন জেলা পরিষদের সিদ্ধান্তক্রমে জনস্বার্থে ব্যবহার করা হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড